যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

সিরিজ জিতল ভারত

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত সফরে করছে নিউজিল্যান্ড দল। গতকাল কিউইদের ৭ উইকেটে হারিয়ে সিরিজ জিতেছে ভারত। জয়পুরে অনুষ্ঠিত প্রথম ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারিয়েছিল রোহিত শর্মারা। ২-০ ব্যবধানে সিরিজ জেতা ভারত ২১ নভেম্বর কলকাতায় তৃতীয় ম্যাচ কিউইদের মোকাবিলা করবে।
রাঁচিতে অনুষ্ঠিত দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে গতকাল ভারত টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায়। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে কিউইরা সংগ্রহ করে ১৫৩ রান। ওপেনিং জুটিতে ড্যারিল মিচেল এবং মার্টিন গাপটিল ৪৮ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। বিপদজনক এ জুটিতে ভাঙন ধরান চাহাল। ১৫ বলে ৩১ রান করে ঋষভ পন্তের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন গাপটিল। এরপর নিয়মিত বিরতিতে টিম সাউদিদের উইকেট পড়তে থাকে। কিউই ব্যাটসম্যানদের মধ্যে মিচেল ২৮ বলে ৩১ এবং গেøন ফিলিপস ২১ বলে ৩৪ রান করেন। ১৫৪ রানের জবাবে খেলতে নেমে ১৭.২ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৫৫ রান করে ভারত।
লোকেশ রাহুল এবং অধিনায়ক রোহিত শর্মা উদ্বোধনী জুটিতে ১১৭ রানের পার্টনারশিপ গড়ে তুললে ভারতের সিরিজ জয় সময়ের ব্যাপার হয়ে দাঁড়ায়। রাহুল ৬৫ এবং রোহিত ৫৫ রানে সাজঘরে ফিরলে ভেঙ্কটেশ আয়ার এবং ঋষভ পন্ত বাকি কাজটুকু সেরে নেন। অধিনায়কের দায়িত্ব পেয়ে প্রথম সিরিজেই কিউইদের হারিয়ে উচ্ছ¡সিত রোহিত শর্মা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়