যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

শাহজালালে কোটি টাকার স্বর্ণসহ ২ যাত্রী আটক

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ২ কোটি টাকা মূল্যের ৩ কেজি স্বর্ণসহ ২ যাত্রীকে গ্রেপ্তার করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। গ্রেপ্তারকৃতরা হলো- এম এইচ শিবলী ও রাকিবুল হাসান। পৃথক ঘটনায় দুবাই থেকে আসা দুই যাত্রীর কাছ থেকে স্বর্ণগুলো উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা শেখ মো. মাসুদুর রহমান গতকাল শুক্রবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
তিনি জানান, দুবাই থেকে সিলেট হয়ে ঢাকায় আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০২৪৮ ফ্লাইট শুক্রবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্তের একটি টিম বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে সতর্ক অবস্থান নেয়। এ সময় ফ্লাইটে সিলেট থেকে ওঠা এম এইচ শিবলী নামে যাত্রীকে প্রথমে শনাক্ত করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বর্ণ বহনের বিষয়টি অস্বীকার করেন। পরবর্তী সময় তার লাগেজ স্ক্যানিং করানো হলে সেখানে ১৮টি স্বর্ণের বার পাওয়া যায়। যার মোট ওজন ২ কেজি ৯৭ গ্রাম ও বাজারমূল্য প্রায় দেড় কোটি টাকা।
অন্যদিকে গত বৃহস্পতিবার অপর এক অভিযানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুবাই থেকে বাংলাদেশ বিমানের বিজি-০১৪৮ ফ্লাইটে আসা যাত্রী রাকিবুল হাসানের দেহ তল্লাশি করে ৫২৫ গ্রাম পেস্ট সদৃশ স্বর্ণ, ২৩২ গ্রামের দুইটি স্বর্ণ বার ও ৯৮ গ্রামের বিভিন্ন ধরনের অলংকার জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৫৯ লাখ ৮৫ হাজার টাকা। উভয় ঘটনায় বিমানবন্দর থানায় মামলা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়