যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

রাস উৎসবে বক্তারা : ধর্মের নামে সহিংসতাকারীরা দেশ ও জাতির শত্রু

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:৩৪ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : রাস উৎসব উপলক্ষে আয়োজিত সম্প্রীতি সমাবেশে বক্তারা বলেছেন, দেশের অভূতপূর্ব উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রীমহল অতীতের মতো এখনো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপতৎপরতা চালাচ্ছে। যারা ধর্মের দোহাই দিয়ে অপকর্মে লিপ্ত রয়েছে তারা দেশ ও জাতির শত্রæ। দেশের স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় শুভ শক্তির সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। গত বৃহস্পতিবার রাতে নগরীর ঐতিহ্যবাহী জে এম সেন হলে জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত শ্রীশ্রী রাস মহোৎসবের ১ম দিবসের সম্প্রীতি সমাবেশে বক্তারা এসব কথা বলেন।
এতে প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেন, এদেশ সব সম্প্রদায়ের। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে আজ বাংলাদেশকে বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করেছেন। দেশের অভূতপূর্ব উন্নয়নে ঈর্ষান্বিত হয়ে একটি কুচক্রীমহল অতীতের মতো এখনো সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অপতৎপরতা চালাচ্ছে। তাদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে। দামোদর সহ¯্র প্রদীপ প্রজ্বালন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর (পিপিএম)। তিনি বলেন, একটি মহল দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টসহ দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। যারা ধর্মের দোহাই দিয়ে অপকর্মে লিপ্ত রয়েছে তারা দেশ ও জাতির শত্রæ। তাই সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় যে কোনো অশুভ শক্তির বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে।
সমাবেশে সভাপতিত্ব করেন জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রবীর কুমার সেন। বক্তব্য রাখেন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সুজিত কুমার বিশ্বাস, আশীষ কুমার ভট্টাচার্য্য, তপন কান্তি দাশ, প্রকৌশলী আশুতোষ দাশ, তাপস নন্দী, ডা. বিধান মিত্র, শংকর সেনগুপ্ত, রতন আচার্য্য, সুমন দেবনাথ, রতœাকর দাশ টুনু, শ্রীপ্রকাশ দাশ অসিত, হিল্লোল সেন উজ্জ্বল, মিথুন মল্লিক, শিবু প্রসাদ দত্ত প্রমুখ। ১ম পর্বে প্রধান অতিথি থেকে ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্বোধন করেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। চিকিৎসাসেবা প্রদান করেন- অধ্যাপক ডা. সুযত পাল, ডা. শিউলী মজুমদার, ডা. বিদ্যুৎ ভূষণ দাশগুপ্ত, ডা. পাপিয়া দাশ, ডা. পিয়াল কুমার আচার্য্য, ডা. অজয় ভট্টাচার্য্য, ডা. জিকু মজুমদার। মেডিকেল ক্যাম্পে প্রায় ৫০০ জনকে চিকিৎসাসেবা প্রদান করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়