যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

ফখরুলের অভিযোগ : খালেদার প্রাণনাশের পরিকল্পনা করছে সরকার

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আইনমন্ত্রীর বক্তব্যকে ‘ডাহা মিথ্যা’ বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার মতে, সরকার চাইলেই তাকে (খালেদা জিয়া) মুক্তি দিয়ে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ করে দিতে পারে, কিন্তু তারা সেটা করবে না। শুধু রাজনীতি নয়, খালেদা জিয়াকে জীবন থেকেই সরিয়ে দেয়ার (জীবননাশ) পরিকল্পনা করছে সরকার। গতকাল শুক্রবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।
আলোচনা সভা শেষে মির্জা ফখরুল বিএনপি চেয়ারপারসনের উন্নত চিকিৎসার দাবিতে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅনশন কর্মসূচির ঘোষণা দেন। অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, আমি খালেদা জিয়াকে দেখতে গিয়ে চিকিৎসককে জিজ্ঞাসা করেছিলাম, তার অবস্থা কী রকম? চিকিৎসক ভালো বলতে পারেননি। এক সময়ের জনপ্রিয় নেত্রী আজ বিনা চিকিৎসায় ধীরে ধীরে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন। তিনি বলেন, এ দেশ মানবিক দেশ, এ দেশে একজন সিনিয়র নেত্রী বিনা চিকিৎসায় মারা যাবে, এটা চুপচাপ বসে দেখা যাবে না। আমি মনে করি, এই লড়াই আমাদের সবার। গণতন্ত্রে নির্বাচনের প্রশ্ন তো আছেই। কিন্তু তার চেয়ে বড় কথা, এ ধরনের নিষ্ঠুর রসিকতার বিরুদ্ধে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকা দরকার।
আয়োজক সংগঠনের চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফার সঞ্চালনায় সভায় অন্যদের মধ্যে জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, জাগপা একাংশের সভাপতি খন্দকার লুৎফর রহমান, এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম, বিএনপির ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম এবং ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়