যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

দাউদকান্দিতে নির্বাচনী প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দাউদকান্দি (কুমিল্লা) প্রতিনিধি : সারাদেশের মতো কুমিল্লার দাউদকান্দি উপজেলায় তৃতীয় ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউপি নির্বাচন। উপজেলার ১৫টি ইউনিয়নের ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থীরা। পোস্টার, ব্যানারে ছেয়ে গেছে ইউপির অলি-গলি, বাসা-বাড়ি, চায়ের দোকান ও বিভিন্ন স্থাপনায়।
নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রার্থীরা খাওয়া-দাওয়া ছেড়ে কোমর বেঁধে নির্বাচনী মাঠে দিন-রাত সময় দিচ্ছেন। তারা ভোটারদের কাছে গিয়ে তাদের আদর্শের বয়ানসহ ইউনিয়নে উন্নয়নের প্রতিশ্রæতি ব্যক্ত করছেন।
সরজমিনে দেখা গেছে, চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরা দলবেঁধে প্রচার-প্রচারণায় নির্বাচনী এলাকা সরগরম করে তুলছেন। তারা অটোরিকশা, ইজিবাইক, নসিমন ও রিকশায় মাইক বেঁধে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।
মারুকা ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান খলিল তালুকদার জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে বলেন, দল এবং জনগণের জন্য কাজ করেছি বলেই জননেত্রী শেখ হাসিনা পুনরায় নৌকা প্রতীক দিয়েছেন। এজন্য দল এবং নেত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি। আর গত ৫ বছরে মারুকাবাসীর জন্য রাস্তাঘাটসহ অবকাঠামো উন্নয়নে যা কাজ করেছি, বিগত ৫০ বছরেও তা হয়নি। তাই মারুকাবাসী এখন নৌকার প্রতি আস্থাসিল। এখানে নৌকার জেয়ার সৃষ্টি হয়েছে।
পদুয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মনির হোসেন সরকার চশমা প্রতীক নিয়ে স্বতন্ত্র থেকে নির্বাচন করছেন। তিনিও জয়ের ব্যাপারে আশাবাদী হয়ে বলেন, আমার কোনো চাহিদা নেই, চেয়ারম্যান থাকাকালীন সরকারি বরাদ্দের সঙ্গে ব্যক্তিগত টাকা দিয়ে উন্নয়ন প্রকল্পগুলোকে টেকসইভাবে নির্মাণ করেছি। করোনাকালীন ব্যক্তিগতভাবেই আমার ইউনিয়নবাসীকে সহযোগিতা করেছি। সেজন্য মানুষ আমাকে আবার নির্বাচনে নামিয়েছে এবং দিন রাত আমার জন্য ভোটারদের বাড়ি বাড়ি যাচ্ছে।
উপজেলার ১২টি ইউনিয়নে তিনটি পদে মোট ৬৪৮ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন। চেয়ারম্যান পদে ৭৬ জন, সংরক্ষিত আসনে ১২০ জন এবং সাধারণ সদস্য পদে ৪৫২ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে আ’লীগ থেকে ১২ জন, স্বতন্ত্র ৫৩ এবং ইসলামী আন্দোলন ১০ জন চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। আগামী ২৮ নভেম্বর রবিবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
এবার দাউদকান্দির ১২টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৯৩ হাজার ৯৪৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ২৯০ জন ও নারী ভোটার ৯৫ হাজার ৬৫৭ জন এবং তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছেন ২ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়