যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

আলোকসজ্জায় বদলে যাচ্ছে রাজশাহী মহানগরী

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : উন্নয়নের ছোঁয়ায় বদলে যাচ্ছে রাজশাহী মহানগরী। আলোকসজ্জায় দৃষ্টিনন্দন হচ্ছে নগরীর বিভিন্ন সড়ক। সর্বশেষ নগরীর আলিফ লাম মীম ভাটার মোড় থেকে ছোট বনগ্রাম, মেহেরচণ্ডী, বুধপাড়া, মোহনপুর লেভেল ক্রসিং হয়ে চৌদ্দপায়া পর্যন্ত নির্মিত নতুন চার লেনের সড়কে স্থাপিত হচ্ছে দৃষ্টিনন্দন সড়কবাতি। ৬ দশমিক ৭৯৩ কিলোমিটারের এ সড়কে বসানো হচ্ছে ২৮৫টি পোল। এর মধ্যে ২৪০টি পোলে দুটি করে মোট ৪৮০ সড়কবাতি এবং ৪০টি পোলে একটি করে ৪০টি সড়কবাতি বসানো হবে। গত বৃহস্পতিবার সড়কবাতি স্থাপন কাজ পরিদর্শন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা।
তার বাবা রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের দিকনির্দেশনায় বাস্তবায়ন হচ্ছে এসব দৃষ্টিনন্দন সড়কবাতি স্থাপন কাজ। রাসিক সূত্র জানায়, প্রথম ধাপে ২ দশমিক ৫ কিলোমিটার সড়কে ৮৭টি পোলে ১৭৪টি আধুনিক দৃষ্টিনন্দন এলইডি বাল্ব লাগানো হচ্ছে। বুধবার থেকে প্রথম অংশে সড়কবাতি লাগানো শুরু হয়েছে, ইতোমধ্যে যা দৃশ্যমান হয়েছে। দ্বিতীয় ধাপে বাকি অংশে সড়কবাতি লাগানো হবে। অত্যাধুনিক বিদ্যুৎ সাশ্রয়ী সড়কবাতিগুলো অটোলজিক কন্ট্রোলারের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে অন-অফ হবে। রাজশাহী-নওগাঁ মহাসড়কের আলিফ লাম মীম ভাটার মোড় থেকে চৌদ্দপায়া রাজশাহী-নাটোর সড়ক পর্যন্ত পূর্ব-পশ্চিমমুখী ৬ দশমিক ৭৯৩ কিলোমিটার চার লেন সংযোগ সড়ক নির্মাণ করেছে রাজশাহী সিটি করপোরেশন। সড়কের দুই পাশে ফুটপাথ, একটি ব্রিজ, আটটি কালভার্ট, মিডিয়ান ও ট্রাফিক কাঠামো নির্মাণ এবং ৩২৭ দশমিক ৫০ মিটার দৈর্ঘ্যরে ফ্লাইওভার নির্মিত হয়েছে।
এ বিষয়ে রাসিকের সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান সুইট

বলেন, উন্নয়ন কাজ চলমান রয়েছে। আলিফ লাম মীম ভাটার মোড় থেকে ছোট বনগ্রাম, মেহেরচণ্ডী, বুধপাড়া, মোহনপুর লেভেল ক্রসিং হয়ে চৌদ্দপায়া ছাড়াও নগর ভবন থেকে সরকারি মহিলা কলেজ ও মালোপাড়া হয়ে সোনাদীঘি মোড় হয়ে রাণীবাজার বাটার মোড় পর্যন্ত ৯৬টি দৃষ্টিনন্দন পোলে ৯৬টি সড়কবাতি বাসানো কাজ সম্পন্ন হয়েছে, যা আলো ছাড়ানোর অপেক্ষায় রয়েছে। আগামীতে আরো সুন্দর হবে রাজশাহী নগরী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়