মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সূচক বাড়লেও কমেছে লেনদেন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস গতকাল বৃহস্পতিবার দেশের পুঁজিবাজারে সূচক বেড়েছে। তবে কমেছে টাকার পরিমাণে লেনদেন। পাশাপাশি শেয়ার ও ইউনিট দর কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের।
জানা গেছে, গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩১.০৪ পয়েন্ট বা ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৯১.৮১ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ১১.৬৫ বা ০.৪৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে দুই হাজার ৬৯৪.৯৪ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ৩.৮১ পয়েন্ট বা ০.২৫ শতাংশ কমে দাঁড়িয়েছে এক হাজার ৪৮০.৩২ পয়েন্টে। ডিএসইতে গতকাল এক হাজার ৪৬১ কোটি ৩ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৪৫ কোটি ৯৯ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৫০৭ কোটি ২ লাখ টাকার।
ডিএসইতে গতকাল ৩৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির বা ৪৪.৫৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৫৯টির বা ৪৬.৬৩ শতাংশের এবং ৩০টির বা ৮.৮০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮১ পয়েন্ট বা ০.৩৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৭২৩.১২ পয়েন্টে। সিএসইতে গতকাল ২৬৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৩০টির দর বেড়েছে, কমেছে ১০৮টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৩ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়