মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সার ও বীজ বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ফুলবাড়ীতে ২০২০-২১ অর্থবছরের রবি মৌসুমে কৃষি পুনর্বাস কর্মসূচির আওতায় গম, ভুট্টা, সরিষা, সুর্যমূখী, পেঁয়াজ ও মুগডাল চাষে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার কৃষি অফিস চত্বরে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে শীতকালীন রবি মৌসুমের রাসায়নিক সার ও বীজ বিতরণ উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী। এ সময় উপজেলা প্রাণী সম্পাদক কর্মকর্তা আহসান হাবিব, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মো. সাহানুর রহমান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. শফিউল ইসলাম উপস্থিত ছিলেন।

সচেতনতামূলক সভা

রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি : নারী নির্যাতন ও বাল্যবিয়ে প্রতিরোধে রাঙ্গাবালী উপজেলায় কমিউনিটি সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলার গহিনখালী সাইক্লোন সেল্টারে ইউএনএফপিএ বাংলাদেশ-এর সহযোগিতায় রাঙ্গাবালী থানার আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন- রাঙ্গাবালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেওয়ান জগলুল হাসান, রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি সিকদার জোবায়ের হোসেন, গহিনখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুল কবির এবং বিভিন্ন পর্যায়ের নারী নেতৃবৃন্দ প্রমুখ। সভা সঞ্চালনা করেন রাঙ্গাবালী থানার এসআই আল আমিন।

আলোচনা সভা

ঠাকুরগাঁও প্রতিনিধি : জ্বালানি কয়লার মূল্য হ্রাস, সহজশর্তে পরিবেশ ছাড়পত্র ও লাইসেন্স প্রদান এবং বিভিন্ন প্রকার হয়রানি বন্ধের দাবিতে ইটভাটা মালিকদের মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার পৌর শহরের টিএফসি চাইনিজ রেস্টুরেন্টে এ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ ইট প্রস্তুতকারী মালিক সমিতির আয়োজনে অনুষ্ঠিত সভায় সংগঠনের জেলা শাখার সভাপতি মুরাদ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন রাজশাহী ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি সাদরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন যশোর ইট প্রস্তুতকারী মালিক সমিতির সভাপতি কাজী নাজির আহম্মেদ মনু, সংগঠনের চুয়াডাঙ্গা জেলা কমিটির সহসভাপতি খাজা নাসির উদ্দীন শান্তি প্রমুখ।

কৃষি বিনিয়োগ

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : বালিয়াকান্দিতে আল-আরাফাহ ইসলামী ব্যাংক লি. রাজবাড়ী শাখার উদ্যোগে কৃষি বিনিয়োগ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে কৃষি বিনিয়োগ বিতরণ করা হয়। ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ ব্যাংকের কৃষিঋণ বিভাগের জেনারেল ম্যানেজার ও বিভাগীয় প্রধান মো. আব্দুল হাকিম। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ব্যাংকের ঢাকা বিভাগীয় প্রধান, এমএমই বিনিয়োগ বিভাগ-১ ইভিপি মো মনজুর হাসান, খুলনা জোনের এসভিপি ও হেড অব জোন মো. মজিবর রহমান, ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার মো. হাসিবুল হাসান, উপজেলা কৃষি অফিসার আনোয়ার হোসেন প্রমুখ।

কর্মশালা

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি : বাউফলে বেসরকারি সংস্থা আইডিইর উদ্যোগে উপজেলা পর্যায়ের সরকারি-বেসরকারি ও স্থানীয় সরকার প্রতিষ্ঠানের সঙ্গে গর্ভবতী মা ও শিশুদের স্যানিটেশন ব্যবহার ও পুষ্টির মান উন্নয়নে কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা মিলনায়তনে জনস্বাস্থ্য প্রকৌশলী মো. মাকসুদুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আল আমিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. মরিয়ম বেগম নিশু, আইডিইর ফিল্ড টিম লিডার মো. মাসুম হোসেন এবং আউট-রিচ কো-অর্ডিনেটর মো. শরিফুল ইসলাম। অনুষ্ঠানে বক্তব্য রাখেন- সাংবাদিক অতুল চন্দ্র পাল, বেসরকারি সংস্থা আরডিএসের নির্বাহী পরিচালক এ কে এম খালেক, সাংবাদিক মো. দেলোয়ার হোসেন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়