মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী : বছরের শুরুতেই নতুন বই পাবে শিক্ষার্থীরা

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হবে। প্রতি বছর এ নিয়ে অনিশ্চয়তা দেখানো হলেও আমরা সময়মতো শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছি। তবে এ বছর পাঠ্যপুস্তক উৎসব আয়োজন নাও হতে পারে। গতকাল বৃহস্পতিবার এইচএসসি-সমমান পরীক্ষার নিরাপত্তাসংক্রান্ত কমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।
মন্ত্রী বলেন, প্রতি বছর নির্ধারিত সময়ে বই দেয়া যাবে না বলে গণমাধ্যমে নানা ধরনের সংবাদ প্রকাশ হয়ে থাকে। প্রকৃতপক্ষে আমরা বছরের শুরুতে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিচ্ছি। এবারো তার ব্যত্যয় হবে না, বছরের শুরুতে নতুন বই পাবে শিক্ষার্থীরা। তবে গত বছর পাঠ্যপুস্তক উৎসব করা সম্ভব হয়নি, এবারো হয়তো পাঠ্যপুস্তক উৎসব করা সম্ভব হবে না। তিনি আরো বলেন, শিক্ষার্থীদের শারীরিক দূরত্ব নিশ্চিত করা গেলেও কেন্দ্রের বাইরে অভিভাবকরা স্বাস্থ্যবিধির কোনো তোয়াক্কা করছেন না। আমরা আশা করব, অভিভাবকরা এটি মেনে চলবেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন কোচিং সেন্টার রয়েছে। কখনো কখনো এসব কোচিং সেন্টারকে ভিত্তি করেই বিভিন্ন গুজব ছড়ানোর অপচেষ্টা করা হয়। তাই পরীক্ষা চলাকালীন সব ধরনের কোচিং সেন্টার বন্ধের নির্দেশ দেয়া হয়েছে। আশা করি, কোচিং সেন্টারের মালিকরা এটি মেনে চলবেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি তদারকি করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়