মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

মতপার্থক্যের জের : এজলাস ছাড়লেন জ্যেষ্ঠ বিচারপতি

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দুর্নীতি দমন কমিশনের (দুদক) একজন কর্মকর্তাকে সার্বক্ষণিক হাইকোর্টে রাখা না রাখা নিয়ে হাইকোর্ট বিভাগের একটি বেঞ্চে দুই বিচারপতির মধ্যে মতপার্থক্য দেখা গেছে। একপর্যায়ে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি এজলাস ত্যাগ করেন। পরে ওই বেঞ্চের বিচারকাজ বন্ধ হয়ে যায়। গতকাল বৃহস্পতিবার সকালে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এমন ঘটনা ঘটে। এরপর দুপুরে প্রধান বিচারপতি ওই বেঞ্চ পুনর্গঠন করেন।
সূত্র জানায়, গতকাল বিএনপির সাবেক চিফ হুইপ জয়নুল আবদিন ফারুকের স্ত্রী কানিজ ফাতেমার দুর্নীতি মামলার শুনানির শুরুতে বেঞ্চের জ্যেষ্ঠ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার দুদকের আইনজীবীর উদ্দেশে বলেন, এই আদালতে দুদকের অনেক মামলার শুনানি হয়। দুদকের একজন কর্মকর্তা সার্বক্ষণিক কোর্টে রাখা যায় কিনা সেটি দেখা যেতে পারে। জবাবে দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম বলেন, দুদকে জনবল সংকট রয়েছে। এ কারণে কোর্টে সার্বক্ষণিক একজন অফিসার বসিয়ে রাখা সম্ভব নয়। এ সময় বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার বলেন, দুদকের মামলা যারা ঠিকমতো তদন্ত করতে পারছেন না তাদের কোর্টে এনে বসিয়ে রাখুন।
তখন বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি এস এম মুজিবুর রহমান বলেন, দুদকের কী আর কাজ নেই, একজন অফিসার এখানে এসে বসে থাকবেন। এ সময় জ্যেষ্ঠ বিচারপতি বলেন, বেঞ্চের কনিষ্ঠ বিচারপতি এত কথা বললে তো সমস্যা। কনিষ্ঠ বিচারপতি বলেন, তাহলে বেঞ্চে দুই বিচারপতি রাখার দরকার কী? এরপর কনিষ্ঠ বিচারপতির প্রতি অসন্তোষ প্রকাশ করে এজলাস ছেড়ে চলে যান জ্যেষ্ঠ বিচারপতি। এরপর ওই দুই বিচারপতি আর একসঙ্গে বেঞ্চে বসেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়