মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বিদ্রোহী হওয়ার জের : চাটমোহরের সাত নেতাকে আ.লীগ থেকে অব্যাহতি

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পাবনা প্রতিনিধি : জেলার চাটমোহর উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্ত অম্যান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় সাত আওয়ামী লীগ নেতাকে দলীয় পদ ও সব কার্যক্রম থেকে অব্যাহতি দিয়েছে উপজেলা আওয়ামী লীগ। গতকাল দুপুরে চাটমোহর উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অব্যাহতির কথা জানানো হয়।
অব্যাহতিপ্রাপ্তরা হলেন- হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আফজাল হোসেন, মূলগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের কোষাধ্যক্ষ আলহাজ শহিদুল ইসলাম, গুনাইগাছা ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি হাবিবুর রহমান ও সদস্য রজব আলী বাবলু, হান্ডিয়াল ইউনিয়ন আওয়ামী লীগের ৯নং ওয়ার্ড শাখার সভাপতি গোলবার হোসেন, বিলচলন ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আকতার হোসেন ও ফৈলজানা ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজুর রহমান।
উপজেলা আওয়ামী লীগ সভাপতি এস এম নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে অব্যাহতির কারণসহ বিস্তারিত তথ্য তুলে ধরেন সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক।
সংবাদ সম্মেলনে এস এম নজরুল ইসলাম বলেন, তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর চাটমোহর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব ইউনিয়নে আওয়ামী লীগের নৌকার প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে। কিন্তু মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে অনেকে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে সংগঠনের নিয়ম-শৃঙ্খলা ভঙ্গ করে বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছেন। আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের নির্দেশানুযায়ী ও জেলা আওয়ামী লীগের পরামর্শক্রমে গঠনতন্ত্রের ধারা মোতাবেক তাদের দলীয় পদ ও সব কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হয়েছে। সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক বলেন, বিদ্রোহী প্রার্থীদের পক্ষে যেসব আওয়ামী লীগ নেতা কাজ করছেন তাদের তালিকা তৈরি করা হচ্ছে। শিগগিরই তাদের বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি আবদুর রাজ্জাক জকি, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মাহবুব এলাহী বিশু, সাবেক ধর্মবিষয়ক সম্পাদক মো. শামসুজ্জোহা, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম পলাশ ও হেলাল উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল ইসলাম, মূলগ্রাম ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নৌকা মনোনীত প্রার্থী রাশেদুল ইসলাম বকুল, হরিপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নৌকা মনোনীত প্রার্থী আলহাজ মকবুল হোসেন প্রমুখ নেতারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়