মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ড : ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যদের মধ্যে অর্থ বিতরণ ডিজির

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সশস্ত্র বাহিনী বোর্ডের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ কামরুল হাসান (Mohammad Quamrul Hasan) গতকাল বৃহস্পতিবার জেলা সশস্ত্র বাহিনী বোর্ড পটুয়াখালী এবং মেডিকেল ডিসপেনসারি পটুয়াখালী পরিদর্শনকালে জেলা সশস্ত্র বাহিনী বোর্ড পটুয়াখালী এর অন্তর্গত মৃত ৪ জন ব্রিটিশ সশস্ত্র বাহিনীর সদস্যের বিধবা স্ত্রীদের মধ্যে Royal Common wealth Ex-Services League (RCEL) কর্তৃক প্রদানকৃত অনুুদান বাবদ নগদ অর্থ বিতরণ করেন।
উল্লেখ্য, ব্রিটিশ সরকার ১৯৪৫ সাল পূর্ববর্তী সময়ে সশস্ত্র বাহিনীতে যোগদানকৃত সদস্য/তদ্বীয় বিধবা স্ত্রীদের ভরণপোষণের জন্য ত্রৈমাসিক ভিত্তিতে ১৬ হাজার টাকা অনুদান হিসেবে দিয়ে আসছে। যাদের মাসিক আয়/রোজগার ১৬ হাজার টাকার ঊর্ধ্বে নয়, শুধু তারাই এই সুবিধাপ্রাপ্ত হন।
বর্তমানে সারা বিশ্বে ৪৮টি কমনওয়েলথ দেশে সর্বমোট ৪০ হাজার (চল্লিশ হাজার) সদস্যের মধ্যে এই কার্যক্রম পরিচালিত হচ্ছে। বাংলাদেশে বর্তমানে মোট ১১ জন ব্রিটিশ প্রাক্তন সশস্ত্র বাহিনীর সদস্য ও ১৪৯ জন বিধবা স্ত্রী এই সুবিধাপ্রাপ্ত হচ্ছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়