মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ : টিকেট নিয়ে কাড়াকাড়ি

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে স্টেডিয়ামে দর্শক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই এত দিন ঘরের মাঠে টাইগারদের ম্যাচগুলো বাড়িতে বসে উপভোগ করেছেন ভক্তরা। আজ পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মাঠে নামবে মাহমুদউল্লাহ বাহিনী। এই ম্যাচের আগে ক্রিকেটপ্রেমীদের সুখবর দিয়েছে বিসিবি। তারা এবার স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে। তবে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকেট নিয়ে কাড়াকাড়ি শুরু হয়েছে। গতকাল মিরপুরে টিকেট প্রত্যাশীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। কারণ, দর্শক ফেরালেও ধারণক্ষমতার ৫০ শতাংশের বেশি টিকেট দেয়া হবে না। সঙ্গে শর্ত হলো যারা করোনা ভাইরাসের ডাবল ডোজ টিকা নিয়েছেন কেবল তারাই খেলা দেখার সুযোগ পাবেন সনদ দেখানো সাপেক্ষে। বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকেট যেন সোনার হরিণ। এর আগে ২০১৯ সালের মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ গ্যালারিতে বসে বাংলাদেশের খেলা দেখতে পেয়েছিলেন দর্শকরা। দীর্ঘ দিন পর আবার সেই সুযোগে মাঠে ফিরতে উন্মুখ হয়ে আছেন ক্রিকেটপ্রেমীরা। বাংলাদেশের সাম্প্রতিক পারফরম্যান্সও একটুকু প্রভাব ফেলেনি তাদের মনে। বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকেট পাওয়া যাচ্ছে মোট ৫ ক্যাটাগরিতে। যেখানে সর্বোচ্চ মূল্য ধরা হয়েছে ১০০০ টাকা, সর্বনিম্ন ১০০ টাকা। গ্র্যান্ড স্ট্যান্ড ১০০০, ভিআইপি স্ট্যান্ড ৫০০, ক্লাব হাউস ৩০০, সাউদার্ন-নর্দার্ন স্ট্যান্ড ১৫০ ও ইস্টার্ন স্ট্যান্ড গ্যালারির টিকেট মিলবে ১০০ টাকায়।
শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে বিক্রির পর যদি ম্যাচের দিন টিকেট পর্যাপ্ত থাকে, তাহলে স্টেডিয়ামসংলগ্ন বুথে (এক নম্বর গেট সংলগ্ন) টিকেট বিক্রি করা হবে। কিন্তু গতকাল বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকেট নিয়ে সকাল থেকেই কাড়াকাড়ি শুরু হয়। সময়ের হিসাবে ৬১৮ দিন পর মাঠে বসে খেলা দেখার সুযোগ পেয়েছেন ভক্তরা। তাই একটি টিকেটের জন্য হুমড়ি খেয়ে পড়েন সমর্থকরা। শুধু ঢাকার দর্শকরাই নন, সাতক্ষীরা-সিলেট-চট্টগ্রাম-কুষ্টিয়া থেকেও ক্রিকেট ভক্তরা জড়ো হয়েছেন শহীদ সোহরাওয়ার্দী মিরপুর ইনডোর স্টেডিয়ামসংলগ্ন বুথে। এই বুথে ১২ হাজার টিকেট ছেড়েছে বিসিবি। একজন দর্শক সর্বোচ্চ দুটি টিকেট কিনতে পারবেন। ছেলেদের জন্য দুটি লাইন এবং মেয়েদের জন্য একটি লাইন করা হয়। বুথের আশপাশে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনী থাকায় টিকেট কিনতে আসা দর্শকদের মাঝে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
তবে টিকেট বিক্রির ধরন নিয়ে অভিযোগ আছে অনেক। সমর্থকদের দাবি, ১টির বেশি টিকেট দেয়া হচ্ছে না। তারা প্রত্যাশা করেছিলেন, একজন অন্তত ২টি টিকেট কিনতে পারবেন। কিন্তু বুথ ১টি হওয়ায় টিকেট প্রত্যাশীদের লাইন ক্রমেই বড় হয়। অনেকে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচের টিকেট না পেয়ে হতাশা প্রকাশ করেছেন। তবে যারা এই সোনার হরিণ নামক টিকেট পেয়েছেন তারা বেশ উচ্ছ¡সিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়