মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

পাকিস্তানি ধৃষ্টতার প্রতিবাদ পতাকা পুড়িয়ে

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে পতাকা ওড়ানোর প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) পাকিস্তানের পতাকা পুড়িয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। গতকাল বৃহস্পতিবার বিকাল ৩টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে পাকিস্তানের পতাকা পোড়ানোসহ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে পাকিস্তান ক্রিকেট দলের দৃষ্টান্তমূলক শাস্তি এবং নীরব ভূমিকার জন্য বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অপসারণের দাবি করে সংগঠনটি।
প্রতিবাদ সমাবেশে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুল বলেন, একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানের পতাকা মিরপুরে খেলার মাঠে ওড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি আমরা। উদ্দেশ্যপ্রণোদিতভাবে পতাকা বিধি লঙ্ঘন করা হয়েছে। তাই পাকিস্তান ক্রিকেট দলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এছাড়া নীরব ভূমিকা পালনের জন্য বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপনকে অবিলম্বে অপসারণ করতে হবে। যে পাকিস্তানের সরবরাহকৃত গ্রেনেড দিয়ে বিএনপি-জামায়াত একুশে আগস্টে নাজমুল হাসান পাপনের মা শহীদ আইভি রহমানকে হত্যা করা হয়েছিল। সেই পাকিস্তান ক্রিকেট দলের বাংলাদেশবিরোধী অপকর্মের বিরুদ্ধে বিসিবি এখন পর্যন্ত কোনো ব্যবস্থা গ্রহণ করেনি, যা মুক্তিযুদ্ধের আদর্শের সঙ্গে বেইমানি।
মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন বলেন, আইসিসির নিয়ম অনুযায়ী ম্যাচ চলাকালীন দুই দেশের পতাকা ওড়ানো হয়। কিন্তু অনুশীলনে কোনো দেশের পতাকা ওড়ানো এটাই প্রথম এবং ক্রিকেটের ইতিহাসে এটি নজিরবিহীন ঘটনা। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সময় আমাদের এ ধরনের ন্যক্কারজনক ঘটনা দেখতে হলো, যা কখনোই মেনে নেবে না বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। আগামী ২৪ ঘণ্টার মধ্যে আইসিসি, বিসিবি এবং পাকিস্তান ক্রিকেট টিমকে বাংলাদেশের জনগণের নিকট নিঃশর্ত ক্ষমা চাইতে হবে। অন্যথায় ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত বাংলাদেশের মাটিতে একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানি ক্রিকেট দলের বিচার ও তাদের সব ধরনের খেলা বাতিলের দাবিতে বিসিবি ঘেরাওসহ আরো কঠোর কর্মসূচি পালন করব আমরা।
এছাড়া এ প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা ও ভাস্কর শিল্পী রাশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়