মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

ধুনটে গোপালের প্রতিমায় আঘাত

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : ধুনট উপজেলার পল্লী গ্রামের একটি মন্দিরে থাকা গোপাল প্রতিমাকে আঘাত করেছে দুর্বৃত্তরা। এতে প্রতিমাটি নির্ধারিত আসন থেকে দেওয়ালে হেলে পড়ে রয়েছে। এতে প্রতিমাটির কিছুটা ক্ষতি সাধন হয়। ঘটনাটি ঘটেছে ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়নের গজিয়াবাড়ী কালাচাঁদ বিগ্রহ মন্দিরে।
গজিয়াবাড়ী গ্রামের লোকজন জানান, কয়েক যুগ আগে ওই এলাকায় বৈরাগীদের বসবাস ছিল। সে সময় থেকে সেখানে কালাচাঁদ বিগ্রহ গড়ে তোলা হয়। সেখানে নিয়মিত পূর্জা অচর্না করেন ভক্তরা। বর্তমানে আধাপাকা মন্দির ঘর, যার সামনের অংশ গ্রিল দিয়ে সুরক্ষিত। গজিয়াবাড়ী কালাচাঁদ বিগ্রহ মন্দিরের ভেতর চারটি প্রতিমার আসন। যার মূল অংশে কৃষ্ণ, তার দুপাশে গৌর ও নিতাই এবং একপাশে সামনের দিকে গোপালের প্রতিমা ছিল। প্রায় তিন বছর আগে তৈরি করা প্রতিমাগুলোকে ভক্তরা নিয়মিত পূজা করে আসছিলেন। কিন্তু গত বুধবার সকালে মন্দিরে গোপালের প্রতিমাটি ক্ষতিগ্রস্ত অবস্থায় পাওয়া যায়।

কালাচাঁদ বিগ্রহ মন্দির কমিটির সভাপতি গণেশ চন্দ্র দাস বলেন, প্রতি বছর এখানে রাস পূর্ণিমায় বার্ষিক অনুষ্ঠান হয়ে থাকে। বৃহস্পতিবার রাস পূর্ণিমা। একারণে বুধবার মন্দিরটি পরিস্কার করতে যান কয়েকজন। তারা মন্দিরে গিয়ে দেখতে পান গোপাল প্রতিমাটি তার নির্ধারিত আসন থেকে দেয়ালের সঙ্গে হেলে রয়েছে। বিষয়টি জানার পর আমরা প্রশাসনকে অবগত করি।
এদিকে খবর পেয়ে মন্দিরটি পরিদর্শন করেন ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত ও ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক। ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক বলেন, ঘটনাস্থল থেকে কয়েক টুকরো ইট পাওয়া গেছে। প্রতিমার ক্ষতি সাধনের বিষয়ে পুলিশ তদন্ত অব্যাহত রেখেছে।
ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় ভক্তদের সঙ্গে বিষয়টি নিয়ে মতবিনিময় করেছি। তারা ক্ষতিগ্রস্ত প্রতিমাটি বিসর্জন দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়