মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

দুদক : যুবলীগ নেতার সম্পদের হিসাব তলব

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অবৈধ সম্পদের প্রাথমিক প্রমাণ পাওয়ায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২০ নম্বর ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. শাহাবুদ্দিনকে সম্পদের হিসাব চেয়ে নোটিস দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত চিঠিটি পাঠানো হয়। নোটিসে তাকে আগামী ২১ কার্যদিবসের মধ্যে নির্ধারিত ছকে সম্পদের হিসাব জমা দিতে নির্দেশ দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক।
দুদক সূত্র জানায়, সংস্থাটির প্রাথমিক অনুসন্ধানে কোটি টাকার বেশি অবৈধ সম্পদের তথ্য পাওয়ায় প্রকৃত তথ্য-উপাত্ত যাচাই ও সম্পদের হিসাব চাওয়া হয়েছে। নোটিসে বলা হয়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে প্রাথমিক অনুসন্ধান করে কমিশনের স্থির বিশ্বাস জন্মেছে যে, আপনি জ্ঞাত আয়-বহির্ভূত স্বনামে ও বেনামে বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়েছেন। তাই নোটিস পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে তার নিজের, স্ত্রী ও নির্ভরশীল ব্যক্তিবর্গের যাবতীয় স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণ নির্ধারিত ফরমে দাখিল করতে বলা হয়।
অভিযোগ রয়েছে, এক সময় গুলিস্তানের ফুটপাতে কাপড় বিক্রি করতেন মো. শাহাবুদ্দিন। সে সময় থেকেই বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে তার সখ্য গড়ে ওঠে। ২০০৮ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে হাতে আলাদীনের চেরাগ পেয়ে যান শাহাবুদ্দিন। একজন প্রভাবশালী যুবলীগ নেতার হাত ধরে যুবলীগের মিছিল-মিটিংয়ে যোগ দিতে শুরু করেন। একপর্যায়ে ২০নং ওয়ার্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক হন। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। গুলিস্তান সুন্দরবন স্কয়ার মার্কেট, আদর্শ মহানগর মার্কেটসহ আশপাশের অধিকাংশ মার্কেটের নিয়ন্ত্রণ নেন তিনি। মার্কেটগুলোয় অবৈধ দোকান স্থাপনসহ নানা অপকর্মের মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে সম্পদের পাহাড় গড়েছেন বলে অভিযোগ রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়