মানিলন্ডারিং মামলা : হাইকোর্টে জামিন পাননি এসপিসি ওয়ার্ল্ডের শারমিন

আগের সংবাদ

জাহাঙ্গীর আজীবন বহিষ্কার : আ.লীগের সভায় সিদ্ধান্ত, মেয়র পদ হারাতে পারেন জাহাঙ্গীর > খালেদার টার্গেট আমি : প্রধানমন্ত্রী

পরের সংবাদ

একদিনে আক্রান্ত ২৪৪ : করোনায় আরো পাঁচ জনের মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় সংক্রমিত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন রোগী শনাক্ত হয়েছে ২৪৪ জন। স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল বৃহস্পতিবার বিকালে এ তথ্য জানানো হয়। মৃতদের পাঁচজনই পুরুষ। তাদের মধ্যে তিনজনই ঢাকা বিভাগের। আর চট্টগ্রাম ও রংপুরের রয়েছেন দুজন।
এর আগের দিন স্বাস্থ্য অধিদপ্তর করোনায় ছয়জনের মৃত্যু ও ২৬৬ জনের সংক্রমণ শনাক্তের কথা জানিয়েছিল। সর্বশেষ ২৪ ঘণ্টায় দেশে মোট ১৯ হাজার ৫০৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার দাঁড়িয়েছে ১ দশমিক ২৫ শতাংশে। আগের দিন এ হার ছিল ১ দশমিক ৩৫ শতাংশ।
গত বছরের মার্চে দেশে প্রথম করোনার প্রাদুর্ভাব দেখা দেয়। এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ৪৫৮ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৯৩৯ জন। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ৫১৮ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় ২৯৪ জন সুস্থ হয়েছেন।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ মার্চ। এরপর বিভিন্ন সময় করোনার সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেলটা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। গত আগস্টের প্রথম দিকে করোনার গণটিকা দেয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়