জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

সুজনের ঘোষণা : চট্টগ্রাম বিমানবন্দরে পিসিআর ল্যাব না বসালে অনশন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : প্রধানমন্ত্রীর নির্দেশনার দুই মাসের বেশি সময় পরও চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন না করায় ক্ষোভ প্রকাশ করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক ও নগর আওয়ামী লীগের সহসভাপতি খোরশেদ আলম সুজন। চট্টগ্রামের প্রবাসীদের জন্য যদি দ্রুত সময়ের মধ্যে চট্টগ্রাম বিমানবন্দরে ল্যাব স্থাপন করা না হয়, তাহলে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সামনে অনশন করার ঘোষণা দেন তিনি।
গতকাল বুধবার চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় নাগরিক উদ্যোগ আয়োজিত এক মানববন্ধন ও সমাবেশে এ ঘোষাণা দেন তিনি। সুজন বলেন, চট্টগ্রামের অধিকাংশ প্রবাসী আরব আমিরাতের বিভিন্ন দেশে জীবন ও জীবিকার তাগিদে বসবাস করেন। করোনা পরিস্থিতিতে বেশির ভাগ প্রবাসী দেশে এসে বর্তমানে আটকা পড়ে রয়েছেন। শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করা চট্টগ্রামের প্রবাসীদের প্রধান দাবি। দীর্ঘদিন ধরে পিসিআর ল্যাব স্থাপন না হওয়ায় গত ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠকে দেশের বিমানবন্দরগুলোতে জরুরি ভিত্তিতে পিসিআর ল্যাব স্থাপনের নির্দেশ দেন প্রধানমন্ত্রী। কিন্তু প্রধানমন্ত্রীর নির্দেশনার দুই মাস পরও শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপন করা হয়নি।
নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজি মো. ইলিয়াছের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের শ্রম ও জনশক্তিবিষয়ক উপকমিটির সদস্য জাহিদ হোসেন, মামুনুর রশীদ, আব্দুর রহমান মিয়া, রুহুল আমিন তপন, আমিরাত প্রবাসী নাছির আলম, ওয়াহিদুল আলম, হাজি মো. হোসেন, আজম খান প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়