জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

সাবেক পূর্ত প্রতিমন্ত্রী আফছার উদ্দিন আর নেই

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : দেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের ছোট ভাই এডভোকেট আফছার উদ্দিন আহমেদ খান (৮১) আর নেই। গতকাল বুধবার ভোর ৪টা ২০ মিনিটে ঢাকার ল²ীবাজার নিজ বাসভবনে তিনি মারা যান। তার শ্যালক শামসুল আলম খান রিপন বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, আফছার উদ্দিন আহমেদ খান ১৯৯৬ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হয়ে গাজীপুর-৪ (কাপাসিয়া) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯৬ সালের ২৩ জুন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। তিনি কাপাসিয়া উপজেলার পরিষদ চেয়ারম্যান, ঢাকা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। তিনি স্ত্রী ও দুই ছেলে রেখে গেছেন। তার বড় ছেলে আমরিকা প্রবাসী এবং ছোট ছেলে ও তার স্ত্রী চিকিৎসা পেশায় নিয়োজিত।
কাপাসিয়া উপজলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট মো. আমানত হোসেন খান জানান, বুধবার সকাল ৯টায় ঢাকার ল²ীপুর বাজার এলাকায় তার বাসভবনের পাশে জামে মসজিদে প্রথম ও ঢাকা আইনজীবী সমিতি কার্যালয়ে সকাল সাড়ে ১০টায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। বিকাল সাড়ে ৪টায় কাপাসিয়া উপজলার দরদরিয়া গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
আফছার উদ্দিনের মৃত্যুতে কাপাসিয়ার বর্তমান এমপি তার ভাতিজি সিমিন হোসেন রিমি, গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এমপি, কাপাসিয়া উপজলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভাকেট মো. আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুহম্মদ শহীদুল্লাহ, কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান, উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহামুদুল হাসান মামুন ও সাধারণ সম্পাদক আমির হামজা শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।
আফসার উদ্দিন আহমদ গাজীপুরের কাপাসিয়া উপজেলার দরদরিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবা মৌলভী মো. ইয়াসিন খান এবং মা মেহেরুননেসা খান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়