জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

মানবতাবিরোধী অপরাধ : সাক্ষীদের হুমকি দেয়ায় আসামির জামিন বাতিল

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শর্ত ভাঙায় একাত্তরের মানবতাবিরোধী অপরাধের অভিযোগে দায়ের করা মামলার আসামি যশোরের আমজাদ মোল্লার জামিন বাতিল করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি করে গতকাল বুধবার বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন।
রাষ্ট্রপক্ষে আবেদনের ওপর শুনানি করেন আইনজীবী রেজিয়া সুলতানা চমন। তিনি ট্রাইব্যুনালকে জানান, শর্ত সাপেক্ষে জামিন পাওয়া সত্ত্বেও সাক্ষীদের বিরুদ্ধে আসামি আমজাদ মোল্লা ও তার পরিবারের লোকজন ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানি করছে। সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে সাক্ষীদের হুমকিও দিচ্ছে। আমজাদ মোল্লার ছেলে আনোয়ার হোসেন খোকনের নেতৃত্বে যশোরের প্রেমচারার জাহিদুল ইসলাম, মহসীন বিশ্বাস, ইব্রাহিম বিশ্বাস, এরশাদ হোসেন, ইলিয়াস হোসেনসহ অজ্ঞাত আরো কয়েকজন হুমকি দিচ্ছে সাক্ষীদের। তারা বলছে, ঢাকায় সাক্ষী দিতে গেলে তাদের মেরে ফেলা হবে। এ ঘটনায় হুমকিদাতাদের বিরুদ্ধে থানায় একাধিক জিডিও করা হয়েছে। এই পরিপ্রেক্ষিতে আসামির জামিন বাতিলসহ সাক্ষীদের নিরাপত্তা চেয়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে আবেদন জানান চমন।
এছাড়া আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাক্ষী বাঘারপাড়ার ডাক্তার বি এম রহুল আমিন, খলিলুর রহমান ওরফে খোকন বিশ্বাস, এহিয়ার রহমান, ইসাহক মোল্লা, হক মোল্লা, আলা উদ্দিন বিশ্বাস ও রকিব উদ্দিন ওরফে রতন বিশ্বাস তাদের লিখিত আবেদনে হুমকির নানা বিষয় উল্লেখ করেছেন। সেটাও ট্রাইব্যুনালে দাখিল করা হয়েছে। পরে আবেদনগুলো আমলে নিয়ে আসামি আমজাদের জামিন বাতিলের আদেশ দেন ট্রাইব্যুনাল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়