জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

মাউশি ডিজি : স্কুল-কলেজের দুই লাখ শিক্ষার্থী টিকা পেয়েছে

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মাধ?্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ?্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক বলেছেন, গত মঙ্গলবার পর্যন্ত প্রায় ৪০ হাজার এইচএসসি পরীক্ষার্থীকে করোনার টিকা দেয়া হয়েছে। আর স্কুল-কলেজ মিলিয়ে টিকা দেয়া হয়েছে প্রায় ২ লাখ শিক্ষার্থীকে।
বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজ এবং বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ পাবলিক স্কুল এন্ড কলেজের নিজস্ব ব্যবস্থাপনায় এইচএসসি পরীক্ষার্থীদের করোনার টিকা কর্মসূচি উদ্বোধন করে এ তথ্য জানান তিনি।
গতকাল বুধবার এই দুই কলেজের ৩ হাজার ২০ শিক্ষার্থীকে টিকা দেয়া হয়।
গোলাম ফারুক বলেন, আমরা এমন আশা করছি না যে সবাইকে টিকার আওতায় আনতে পারব। তবে আমাদের লক্ষ্য অধিকাংশ শিক্ষার্থী যেন এই টিকার আওতায় আসে।
গতকাল পর্যন্ত এর মধ্যে ২০টি জেলায় টিকাদান শুরু করেছি। আজকে (গতকাল) আরো পাঁচটি জেলায় এই টিকাদান চলবে। এই সপ্তাহের মধ্যে ৪৭টি জেলায় আমাদের যে কেন্দ্র রয়েছে তার প্রায় সবগুলোতে টিকাদান কাজ চালু করতে পারব বলে আশা করছি।
তিনি আরো বলেন, এইচএসসি পরীক্ষার রেজিস্ট্রেশন কার্ডের মাধ্যমে টিকা নিচ্ছেন পরীক্ষার্থীরা। তবে পরবর্তী সময় তাদের নিবন্ধন করতে হবে।
বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মো. জুনায়েদ আহমেদ বলেন, টিকা নিয়ে অভিভাবকেরা অনেক উদ্বিগ্ন ছিলেন। কারণ সরকার একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত টিকাদানের ব্যবস্থা করেছিলেন।
সেদিক থেকে তারাও আশ্বস্ত হচ্ছে, আবার আমরাও আশ্বস্ত হতে পারছি। কারণ শিক্ষার্থীরা সম্পূর্ণভাবেই টিকা নিয়ে পরীক্ষার হলে যেতে পারবে।
এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে দেশে ২৭ হাজার ৯২৮ জন মারা গেছেন। মঙ্গলবার পর্যন্ত দেশে করোনায় শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৯৪৮ জনে।
উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ।
ওই দিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। তবে প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ মার্চ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়