জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

বিয়ের আগেই মা হলেন স্কুলছাত্রী!

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আমতলী (বরগুনা) প্রতিনিধি : আমতলীতে বিয়ের আগেই কন্যা সন্তানের জন্ম দিয়েছে নবম শ্রেণির এক স্কুলছাত্রী। বিষয়টি জানাজানি হলে এলাকায় শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। সন্তান জন্ম দেয়া ওই কিশোরী উপজেলার হলদিয়া ইউনিয়নের পূর্বচিলা গ্রামের বাসিন্দা।
কিশোরীর পরিবার সূত্রে জানা যায়, স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির শিক্ষার্থীর (১৪) সঙ্গে ১ বছর আগে একই এলাকার যুবক গুঞ্জুর আলী শিকদারের ছেলে বেল্লাল শিকদারের (৪০) সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে বিয়ের প্রলোভনে একাধিকবার শারীরিক সম্পর্কে মিলিত হয়। কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। বিষয়টি কিশোরীর পরিবার গোপন রাখে। গত সোমবার সকালে ওই কিশোরীর প্রসব বেদনা শুরু হলে তার মা গোপনে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন। দুপুরের দিকে ওই হাসপাতালে কিশোরী একটি কন্যা সন্তানের জন্ম দেয়। মঙ্গলবার বিষয়টি এলাকাবাসীর মধ্যে জানাজানি হয়।
পরে আমতলী থানার পুলিশ হাসপাতালে গিয়ে বিষয়টির সত্যতা পেয়েছে বলে থানা সূত্রে জানা গেছে।
ওই কিশোরীর মা বলেন, আমার ছোট মেয়ে একটি বড় ভুল করে ফেলছে। ওর অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি অনেক পরে জেনেছি। তখন কিছুই করার ছিল না। এখন অভিযুক্ত যুবক আমার মেয়েকে বিয়ে করবে বলে জানিয়েছে। স্থানীয় ইউপি সদস্য মো. ঝন্টু তালুকদার বিষয়টি স্বীকার করে বলেন, উভয় পরিবার যদি রাজি থাকে তাহলে সামাজিকভাবে বিয়ের ব্যবস্থা করা যেতে পারে।
আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা. ফাতেমা শারমিন বলেন, হাসপাতালে ভর্তি হওয়া স্কুলপড়–য়া ওই কিশোরী একটি কন্যা সন্তানের জন্ম দিয়েছে। মা ও সন্তান দু’জনেই সুস্থ আছে। আমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মিজানুর রহমান বলেন, কিশোরীর পরিবার এ বিষয়ে লিখিত অভিযোগ দিলে অভিযুক্তকে আইনের আওতায় এনে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়