জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

বিআরটিএর চলমান অভিযান অব্যাহত রাখুন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সরকার নির্ধারিত নতুন ভাড়ার অতিরিক্ত আদায়ের অভিযোগে যাত্রী হয়রানি নিরসনে রাজধানীর বিভিন্ন রুটের বাসে বিআরটিএর ভ্রাম্যমাণ আদালতের চলমান অভিযান যাত্রী হয়রানি নিরসনে কার্যকরী ভূমিকা রাখবে। তাই সাধুবাদ জানাই বিআরটিএর এমন সময়োপযোগী কার্যক্রমের। অধিকাংশ সময়ে দেখা যায় ন্যায্য ভাড়া ইস্যু নিয়ে যাত্রীদের বিড়ম্বনায় পড়তে হয় পরিবহন শ্রমিকদের সঙ্গে। অনেক সময় বেশি ভাড়া আদায় নিয়ে প্রতিবাদ করলে পরিবহন শ্রমিকরা চড়াও হয়ে যাত্রীদের সঙ্গে তর্কাতর্কি-হাতাহাতি থেকে শুরু করে বাস থেকে নামিয়ে দেয়ার হুমকিও দিয়ে থাকেন। বাড়তি ভাড়া আদায়ের প্রতিবাদে এমন বিব্রতকর পরিস্থিতিতে প্রায় পড়তে হয় যাত্রীদের। পূর্বের বিভিন্ন সময়ে দেখা যেত এ ধরনের যাত্রী হয়রানি নিরসনে বিআরটিএর অভিযান চলতে দেখা গেলেও তা সাময়িক সময়ের জন্য ছিল, কিছুদিন পর আর সেই অভিযানের দেখা মিলত না। ফলে যাত্রীদের হয়রানিও আর লাঘব হতো না।
তাই বিআরটিএ কর্তৃপক্ষের কাছে বিনীত অনুরোধ জানাই- যাত্রী হয়রানি পুরোপুরি নিরসনকল্পে বিআরটিএর চলমান অভিযান যেন সাময়িক সময়ের জন্য নয়, বছরজুড়েই যেন এ ধরনের অভিযান চলমান রাখে এবং বর্তমান বর্ধিত ভাড়ার চার্ট যেন বাধ্যতামূলকভাবে প্রতিটি বাসে লাগানোর উদ্যোগ গ্রহণ করে। ফলে যাত্রীরা চার্ট দেখেই ন্যায্য ভাড়া পরিশোধ করতে পারবে। সর্বোপরি এই অভিযান চলমান রাখতে পারলে যাত্রী হয়রানি পুরোপুরি নির্মুলের পাশাপাশি দেশের পরিবহন খাতেও শৃঙ্খলা ফিরে আসবে বলে আশা করা যায়।

অপু দেব নাথ : শিক্ষার্থী, জাতীয় বিশ্ববিদ্যালয়।
ধঢ়ঁফবন৪৬@মসধরষ.পড়স

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়