জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

পানি নিষ্কাশনের কালভার্ট নিয়ে জটিলতা : ঠাকুরগাঁওয়ে ড্রেন নির্মাণের পরও পানির নিচে মূল সড়ক

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঠাকুরগাঁও প্রতিনিধি : ঠাকুরগাঁওয়ের গড়েয়া হাটে পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ হলেও হাটের মূল সড়কটি এখনো পানির নিচে তলিয়ে রয়েছে, যার মূল কারণ কালভার্ট নিয়ে জটিলতা। গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, রাস্তার ওপরে পানির জন্য পথচারীদের চলাচলে সমস্যার সৃষ্টি হয়েছে। তাই খুব দ্রুত কালভার্টটি সচল করে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন এলাকার মানুষ। জানা যায়, সদর উপজেলার গড়েয়া হাটের পানি নিষ্কাশনের জন্য তৎকালীন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন হাটের নিজস্ব অর্থায়নে একটি ড্রেন নির্মাণ করে দেন। কিন্তু ড্রেনের মুখে একটি কালভার্ট থাকায় সেটি বাদ দিয়ে কাজটি করলে স্থানীয় লোকজন, রাজনৈতিক ব্যক্তি ও ব্যবসায়ীরা কাজটি বন্ধ করে দেয়। তারা কালভার্টটিসহ ড্রেনটির কাজ করার জন্য অনুরোধ করলেও সেটি হয়নি।
এ বিষয়ে গড়েয়া হাট কমিটির সভাপতি ও গড়েয়া ইউনিয়নের চেয়ারম্যান রেজওয়ানুল ইসলাম শাহ রেদো বলেন, ড্রেনের কাজ বন্ধ করে রেখেছে ওই এলাকার কয়েকজন দলীয় নেতা ও দোকান মালিক। আমরা নিয়ম অনুযায়ী আমাদের কাজ করেছি, আর কালভার্টের কাজ আমাদের কাজের আওতায় পড়ে না। যারা ড্রেনের কাজ করছে তারাই বিস্তারিত বলতে পারবেন।
গড়েয়া হাট কমিটির কয়েকজন সদস্য বলেন, ড্রেন বন্ধ ও পানি নিষ্কাশনের বিষয়ে কয়েকজন মৌখিকভাবে অভিযোগ করেছে, কেন যে কাজটি বন্ধ করেছে সে বিষয়ে আমরা সঠিকভাবে অবগত নই। সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামানকে বিষয়টি অবগত করলে তিনি বলেন, দুয়েকদিনের মধ্যে ইঞ্জিনিয়ারকে বিষয়টি তদন্তের জন্য পাঠানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়