জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

তথ্য প্রতিমন্ত্রী : পাকিস্তান ক্রিকেট দলকে ফেরত পাঠানো উচিত

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বাংলাদেশ সফররত পাকিস্তান ক্রিকেট দলকে পতাকাসহ সে দেশে ফেরত পাঠিয়ে দেয়া উচিত বলে মন্তব্য করেছেন তথ্য ও স¤প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান। ঢাকার মাঠে অনুশীলনের সময় রীতি ভেঙে নিজ দেশের পতাকা ওড়ানোর প্রতিক্রিয়ায় গত ১৬ নভেম্বর রাতে নগরের জামালখান এলাকায় বই বিপণি কেন্দ্র বাতিঘর পরিদর্শনে এসে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডা. মুরাদ হাসান বলেন, ‘জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নানা উদ্যোগ ও অনুপ্রেরণায় দেশের ক্রিকেট আজ অনন্য উচ্চতায় ঠাঁই করে নিয়েছে। দেশে যখন মুজিব জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হচ্ছে তখন পাকিস্তান ক্রিকেট দল তাদের জাতীয় পতাকা লাগিয়ে প্র্যাকটিস করছে। এটা আমাদের চেতনায় আঘাত ও হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। পতাকা লাগিয়ে কিসের প্র্যাকটিস? নাটক, সিনেমা, ভণ্ডামি? করতে দেওয়া উচিত না। খেলোয়াড়দের বিষয়ে কোনো আপত্তি নেই জানিয়ে প্রতিমন্ত্রী মুরাদ হাসান সাংবাদিকদের বলেন, পাকিস্তান টিমে যারা খেলেন, খেলোয়াড়দের নিয়ে আমার কোনো কথা নেই। কিন্তু বাংলার মাটিতে প্র্যাকটিসের সময় পাকিস্তান ক্রিকেট টিম তাদের জাতীয় পতাকা চাঁন-তারা, এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এটা আমি কোনোভাবেই সমর্থন করি না। পাকিস্তান ক্রিকেট দলকে তাদের জাতীয় পতাকাসহ দেশে ফেরত পাঠানো হোক’।
তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশ সফরে আসা পাকিস্তান জাতীয় ক্রিকেট দল গত সোমবার ও মঙ্গলবার মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে নেটের চারদিকে পাকিস্তানের জাতীয় পতাকা টাঙিয়ে অনুশীলন করে। বাংলাদেশে আগে কখনো কোনো সফরকারী দলকে এভাবে নিজ দেশের জাতীয় পতাকা টাঙিয়ে অনুশীলন করতে দেখা যায়নি।
বিভিন্ন সংবাদ মাধ্যমে সেই ছবি প্রকাশিত হলে সোশাল মিডিয়ায় আলোচনা-সমালোচনা শুরু হয়। এ বিষয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়