জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

জমে উঠেছে ঘাটাইলের পৌর নির্বাচন : প্রার্থীদের প্রতিশ্রæতিতে খুশি নন ভোটাররা

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রবিউল আলম বাদল, ঘাটাইল (টাঙ্গাইল) থেকে : শেষ মুহূর্তে জমে উঠেছে ঘাটাইল পৌর নির্বাচন। আগামী ২৮ নভেম্বর ইভিএম পদ্ধতিতে পৌরসভার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করছেন। প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকার অলিগলি। মাইকে প্রার্থীদের প্রচারণা চলছে সমানতালে। প্রার্থীরা পৌরসভার উন্নয়নে দিচ্ছে নানা প্রতিশ্রæতি। প্রত্যেক প্রার্থীই নির্বাচনের জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তবে ভোটাররা বলছেন সৎ ও যোগ্য প্রার্থীকে বেছে নেবেন তারা। নির্বাচন এলে শুধু প্রতিশ্রæতি নয়, তার বাস্তবায়ন চায় পৌরবাসী। ১৯৯৮ সালে প্রতিষ্ঠিত ঘাটাইল পৌরসভায় এবার ৫ম বারের মতো নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১১.২ বর্গকিলোমিটার আয়তনে ১১টি গ্রাম নিয়ে ৯টি ওয়ার্ডে সমন্বয়ে এ পৌরসভা গঠিত। বর্তমান ‘ক’ শ্রেণির এ পৌরসভায় এ বছর মেয়র পদে ৪ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন এবং সাধারণ সদস্য পদে ২২ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।
মেয়দ পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র শহীদুজ্জামান খান (ভিপি শহীদ) ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী হিসেবে পৌর বিএনপির সাবেক সভাপতি মঞ্জুরুল ইসলাম ‘জগ’, চারবারের ইউপি চেয়ারম্যান ও সাবেক পৌর মেয়র আ. রশিদ মিয়া ‘নারিকেল গাছ’ ও জাকের পার্টির শরিফুল ইসলাম শরীফ ‘গোলাপ ফুল’ প্রতীকে নির্বাচন করছেন।
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শহীদুজ্জামান খান (ভিপি শহীদ) নির্বাচিত হলে তার চলমান কাজের উন্নয়নের ধারাকে অব্যাহত রেখে আগামী দিনে একটি পৌর পার্ক, ময়লা ফেলার জন্য জমি ক্রয় এবং কমিউনিটি সেন্টার নির্মাণসহ পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থার পরিকল্পনা রয়েছে তার। স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র আ. রশিদ মিয়া বলেন, নির্বাচিত হলে প্রধান সমস্যা জলাবদ্ধতা, রাস্তাঘাট, যানজটসহ একটি পরিপূর্ণ নগর ব্যবস্থা গড়ে তুলব।
অপর স্বতন্ত্র প্রার্থী সাবেক পৌর বিএনপির সভাপতি মঞ্জুরুল ইসলাম মঞ্জু বলেন, নির্বাচিত হয়ে ড্রেনেজ ব্যবস্থা এবং মাদক, চাঁদাবাজি, সন্ত্রাস রোধে জনগণকে সঙ্গে নিয়ে একযোগে কাজ করব। তবে প্রচার প্রচারণায় আওয়ামী লীগের নেতাকর্মীরা বাধা দিচ্ছেন বলে তিনি অভিযোগ করেছেন।
এ দিকে মেয়র প্রার্থীদের পাশাপাশি বিভিন্ন ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থীরাও প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এলাকায় উন্নয়নে দিচ্ছেন নানা প্রতিশ্রæতি। এবারে প্রথম বারের মতো ঘাটাইল পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্নের প্রতিশ্রæতি নিচ্ছে নির্বাচন অফিস। ঘাটাইল পৌরসভায় মোট ভোটার রয়েছে ২২ হাজার ২৪১ জন। আগামী ২৮ নভেম্বর ১০টি ভোটকেন্দ্রে ৫৮টি কক্ষে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়