জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

করোনা পরিস্থিতি : ৩ সূচকই ঊর্ধ্বমুখী কমেছে নমুনা পরীক্ষা

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে মহামারি করোনা ভাইরাসের তিন সূচকই ঊর্ধ্বমুখী। নমুনা পরীক্ষা কমলেও গত ২৪ ঘণ্টার ব্যবধানে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে, বেড়েছে শনাক্তের হার ও মৃত্যুও। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ওঠার সংখ্যাও বেড়েছে।
গতকাল বুধবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৬৭০টি। ২৬৬ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ৩৫ শতাংশ। সুস্থ হয়েছেন ২৫৭ জন, মৃত্যু হয়েছে ৬ জনের।
প্রসঙ্গত, মঙ্গলবার ২০ হাজার ৭৬৪টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয় ২১৩ জন। মৃত্যু হয়েছে ২ জনের। শনাক্তের হার ১ দশমিক শূন্য ৩ শতাংশ। সোমবার নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ৮৭৭টি। ২৩৪ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ছিল ১ দশমিক ৩২ শতাংশ। মৃত্যু হয়েছে ৪ জনের। রবিবার পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫১৭টি। রোগী শনাক্ত হয় ২২৩ জন। শনাক্তের হার ছিল ১ দশমিক ১৪ শতাংশ। মৃত্যু হয়েছে ৪ জনের। শনিবার ১৩ হাজার ৫৬৯টি নমুনা পরীক্ষায় ১৫১টিতে সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১১ শতাংশ। মৃত্যু হয়েছে ৬ জনের।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৭৭ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৬ লাখ ৫৩ হাজার ৯২৪টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭৩ হাজার ২১৪ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৭ হাজার ২২৪ জন, আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯৩৪ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৭৯ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৫৫ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ৬ জনের মধ্যে ২ জন পুরুষ আর ৪ জন নারী। তাদের মধ্যে ৪ জন সরকারি হাসপাতালে, একজন বেসরকারি হাসপাতালে, আরেকজন মারা গেছেন বাড়িতে। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ২ জন, রাজশাহী বিভাগের একজন আর সিলেট বিভাগের ৩ জন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ২ জন আর ষাটোর্ধ্ব ৪ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়