জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

ইউপি নির্বাচন : আখাউড়ায় নৌকা ছাড়াই ভোট!

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকা বরাদ্দ না থাকার সম্ভাবনা দেখা দিয়েছে। এ অবস্থায় দলীয় প্রার্থীদেরকে কমিশন নির্ধারিত অন্য প্রতীকে নির্বাচন করতে হবে। আগামী শনিবার এ বিষয়ে নির্দেশনা দেবেন স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হক।
খোঁজ নিয়ে ও স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগামী ২৩ ডিসেম্বর আখাউড়া উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের নির্বাচন। নির্দেশনা অনুযায়ী গত মঙ্গলবার আওয়ামী লীগের দলীয় ফরম সংগ্রহ করার শেষ দিন ছিল। তবে প্রতীক বরাদ্দ দেয়া না দেয়ার বিষয়ে এখন পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত না আসায় সন্ধ্যা নাগাদ কেউ দলের ফরম সংগ্রহ করেননি। ফলে বিষয়টি দলীয় প্রতীক বরাদ্দ না হওয়ার দিকেই এগোচ্ছে বলে অনেকে মনে করছেন।
আওয়ামী লীগ নেতাকর্মীরা জানান, আখাউড়াতে একটি অংশগ্রহণমূলক নির্বাচন করার লক্ষ্যে দলের নীতিনির্ধারকরা চাইছেন আওয়ামী লীগের প্রতীক ছাড়াই ভোট। এছাড়া নির্বাচনকে কেন্দ্র করে দলের মধ্যে বিভেদ যেন না হয় কিংবা মনোনয়ন-পরবর্তী বিদ্রোহী প্রার্থীর মতো কোনো বিষয় যেন না থাকে, সেটি এড়াতে এরই মধ্যে দলের শীর্ষ মহলে আলোচনা হয়েছে। বিএনপি মাঠে না থাকায় প্রতীক বরাদ্দ না করার বিষয়টি আরো সহজ হয়ে যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একাধিক নেতা ও সম্ভাব্য প্রার্থীরা জানান, মাঠপর্যায়ে প্রকৃতভাবে যারা জনপ্রিয়, তারা চাইছেন প্রতীক ছাড়াই নির্বাচন হোক। আর যাদের জনপ্রিয়তার ভিত শক্ত নয়, তারা যে কোনোভাবে নৌকা প্রতীক বাগিয়ে আনার জন্য উঠেপড়ে লেগেছেন। তারা মনে করেন, নৌকা পেলে জয়লাভ শতভাগ নিশ্চিত। তবে সাধারণ মানুষ মনে করছেন প্রতীক ছাড়া নির্বাচন হলে ভোটের প্রতিও মানুষের আস্থা বেড়ে যাবে। আইনমন্ত্রীর নেতৃত্বে ঐক্যবদ্ধ আখাউড়াতে আওয়ামী লীগের অবস্থান ভালো বলে নির্বাচনে দলের প্রার্থীদের জয়ের সম্ভাবনা বেশি।
আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মো. জয়নাল আবেদীন বলেন, আগামী শনিবার উপজেলা আওয়ামী লীগের দলীয় সভায় এ বিষয়ে বিস্তারিত বলবেন ও নির্দেশনা দেবেন আইনমন্ত্রী। প্রতীক বরাদ্দ দেয়া হবে কিনা, সে বিষয়ে ওই সময় পর্যন্ত আমাদেরকে অপেক্ষা করতে হবে।
স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের ঘনিষ্ঠভাজন আখাউড়া পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগের আহ্বায়ক তাকজিল খলিফা কাজল বলেন, আখাউড়া উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না। জনগণ যাকে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়ে নির্বাচিত করবে, তাকেই মেনে নেয়া হবে। আগামী শনিবার উপজেলা আওয়ামী লীগের সভায় এ বিষয়ে সুস্পষ্ট ঘোষণা দেবেন তিনি।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার বলেন, দলীয় ফরম নেয়ার সময় গতকাল মঙ্গলবার শেষ হয়েছে। তবে আইনমন্ত্রী যদি কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কথা বলেন, তাহলে হয়তো সময় বৃদ্ধি করতে পারবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়