জামালদের বিদায় করে ফাইনালে শ্রীলঙ্কা

আগের সংবাদ

বাস মালিক-শ্রমিকরা বেপরোয়া : এখনো অতিরিক্ত ভাড়া আদায় > গেটলক-সিটিং সার্ভিস বহাল > বিআরটিএর তৎপরতা লোক দেখানো

পরের সংবাদ

পুঁজিবাজারে সামান্য উত্থান

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগের কার্যদিবস বড় উত্থান হলেও সপ্তাহের চতুর্থ কার্যদিবস গতকাল বুধবার সামান্য উত্থান হয়েছে পুঁজিবাজারে। এদিন বাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সঙ্গে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন। তবে বেশির ভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।
জানা গেছে, গতকাল ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪.১৯ পয়েন্ট বা ০.০৫ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৬০.৭৭ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ০.৬৭ পয়েন্ট বা ০.০৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৭.৯৬ বা ০.২৯ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮৪.১৪ পয়েন্টে এবং দুই হাজার ৬৮৩.২৯ পয়েন্টে।
এদিন ডিএসইতে এক হাজার ৫০৭ কোটি ২ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ১৫ কোটি ১৭ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৪৯১ কোটি ৮৫ লাখ টাকার। ডিএসইতে ৩৬৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫২টির বা ৪১.৫৩ শতাংশের, শেয়ার দর কমেছে ১৭৭টির বা ৪৮.৩৬ শতাংশের এবং ৩৭টির বা ১০.১১ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।
অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩.৭৫ পয়েন্ট বা ০.০১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৪২.১১ পয়েন্টে। সিএসইতে ২৮৯টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৮টির দর বেড়েছে, কমেছে ১২৭টির আর ৩৪টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৫৫ কোটি ৩৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়