তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

হকিতে মেরিনার্সের রাজত্ব

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ক্লাব কাপ হকির পরে লিগ হকিতেও রাজত্ব অব্যাহত রেখেছেন মেরিনার্স ইয়াংস। দেশের জায়ান্ট ক্লাব মোহামেডানকে ৫-২ গোলে হারিয়েছিলেন তারা। আর গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে দেশের আরেক জায়ান্ট ক্লাব আবাহনীকে তারা হারিয়েছেন ১-০ গোল ব্যবধানে। এর আগে ক্লাব কাপের ফাইনালে আবাহনীকে ৩-০ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল মেরিনার্স। লিগের প্রথম পর্ব শেষে ১১ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে টেবিলে অপরাজিত থেকে শীর্ষস্থানে এখন তারা। আগামী বুধবার আবাহনী ও মোহামেডানের ম্যাচ রয়েছে। ওই ম্যাচে দুই দলের এক দল পয়েন্ট হারাবে। ফলে মেরিনার্স এককভাবে অনেকটা এগিয়ে থাকবে। সুপার ফাইভের চার ম্যাচে মেরিনার্স দুই ম্যাচে হোঁচট না খেলে চলতি বছর দেশের হকিতে একই রাজত্ব করে যাবে তারা।
এর আগে গতকাল মওলানা ভাসানী স্টেডিয়ামে আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে মেরিনার্স ইয়াংস। তার আগে মোহামেডানকে তারা হারিয়েছিল ৫-২ গোল ব্যবধানে। দুই ঐতিহ্যবাহী দল মেরিনার্সের বিপক্ষে পয়েন্ট হারিয়েছে। ম্যাচের ১৩ মিনিটেই গোলের সুবর্ণ সুযোগ মিস করেছে আকাশি নীল শিবির। প্রথম দুই কোয়ার্টারে বল জালে পাঠাতে পারেনি কোনো দলই। তৃতীয় কোয়ার্টারে মেরিনার্স পেনাল্টি কর্নার থেকে গোল করে। আবাহনী সেই গোলের প্রতিবাদ জানায়। রেফারেল ব্যবহার করে আম্পায়ার সেই গোল বাতিল করেন। মেরিনার্স অবশ্য গোল বাতিল হওয়ার পর তেমন কোনো প্রতিক্রিয়া দেখায়নি। ম্যাচের নাটকীয়তা ছিল চতুর্থ কোয়ার্টারে। মেরিনার্স পুরো ম্যাচে ছয়টি পেনাল্টি কর্নার পেলেও কাজে লাগাতে পারেনি। ম্যাচ শেষ হওয়ার মিনিট সাতেক আগে ভারতীয় সুখন্দর সিং ফিল্ড গোল করেন।
এই গোল নিয়েও রেফারেল চেয়েছিল আবাহনী। এবার অবশ্য আম্পায়ারের সিদ্ধান্ত মেরিনার্সের দিকেই গেছে। ম্যাচের বাকি সময় আবাহনী গোল পরিশোধের চেষ্টা করেছে। ম্যাচের শেষ মিনিটে আবাহনী পেনাল্টি কর্নারও পেয়েছিল। সেই পেনাল্টি কর্নার থেকে আবাহনীর খেলোয়াড়ের নেয়া হিট বোর্ডের অনেক উপর দিয়ে যায়। ঘরোয়া হকিতে বড় ম্যাচ মানেই উত্তেজনা, খেলা স্থগিত। আজ ম্যাচ চলাকালীন সময় তেমন অপ্রীতিকর কিছু ঘটেনি। রেফারেলের জন্য শুধু খেলা বারবার থেমেছিল। ম্যাচের শেষ বাঁশির সঙ্গে সঙ্গে অপ্রীতিকর ঘটনা ঘটে। দুই দলের খেলোয়াড়রা মেজাজ হারান। হাতাহাতিও হয়। অবশ্য সেটি খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি। কয়েক মিনিট উত্তেজনা বিরাজ করলেও পরবর্তীতে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে শান্ত হয়। আবাহনীর কর্মকর্তারা ম্যাচ হেরে খানিকটা মেজাজ হারালেও জয় পাওয়ায় মেরিনার্সের কর্মকর্তারা ছিলেন শান্ত মেজাজে। তারা উভয় দলের খেলোয়াড় ও কোচিং স্টাফকে নিবৃত্ত করার চেষ্টা করছিলেন।
অন্যদিকে দিনের প্রথম ম্যাচে গতকাল মোহামেডান অ্যাজাক্সকে ৬-০ গোলে হারায়। মোহামেডানের এই ম্যাচে খেলেন আর্জেন্টাইন জাতীয় দলের খেলোয়াড় পেইলাত।
তিনি জোড়া গোল করেন। মোহামেডান লিগের প্রথম পর্বের শেষ ম্যাচ খেলবে আবাহনীর বিপক্ষে আগামী ১৭ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়