তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

শ্রীমঙ্গলে গারোদের নবান্ন উৎসব পালিত

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, শ্রীমঙ্গল (মৌলভীবাজার) : শ্রীমঙ্গলে পালিত হলো গারোদের নবান্ন উৎসব ওয়ানগালা। বছরের প্রথম ফসল তাদের দেবতা মিসি এবং সালজংয়ের নামে উৎসর্গ করে নতুন বছরের জীবন যাপন শুরু করেন তারা। গত রবিবার সন্ধ্যা পর্যন্ত উপজেলার ফুলছড়া (গারো লাইন) মাঠে শ্রীচুক আচিক আসং নকমা এসোসিয়েশন ও শ্রীচুক গারো যুব সংগঠনের আয়োজনে উৎসব অনুষ্ঠিত হয়। এতে ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠান ছাড়াও আয়োজন করা হয় তাদের ঐতিহ্যবাহী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান, মুক্তিযোদ্ধা সম্মাননা ও আলোচনা সভার।
অনুষ্ঠানে ঢাকা থেকে যাওয়া পুরোহিত ছাড়াও প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি ছিলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশিনার ভূমি নেছার উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান মিতারী দত্ত, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মুজিবুর রহমান মুজুল, সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল মতলিব, শ্রীমঙ্গল উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক বিকুল চক্রবর্তীসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং জেলার সাংস্কৃতিক ব্যক্তিরা।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে এ সরকার বদ্ধপরিকর। সব জাতিগোষ্ঠীর ভাষা সংস্কৃতি রক্ষায় আমরা কাজ করছি। গারো জনগোষ্ঠীসহ সব জাতিগোষ্ঠীর যে ধরনের সহযোগিতা লাগবে সব সহযোগিতা আমরা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়