তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

শামীমা নার্গিস বিডিবিএলের চেয়ারম্যান

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সরকারের সাবেক সিনিয়র সচিব শামীমা নার্গিস বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডের (বিডিবিএল) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে যোগদান করেছেন। আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সাম্প্রতিক এক প্রজ্ঞাপনের মাধ্যমে তাকে এই নিয়োগ প্রদান করা হয়। অক্টোবর ২০২০ এ অবসর গ্রহণের পূর্বে তিনি সর্বশেষ পরিকল্পনা কমিশনের দায়িত্ব পালন করেন।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। হুভার্ট এইচ হামফ্রে ফেলোশিপের আওতায় তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা বিশ্ববিদ্যালয় অধ্যায়ন করেন এবং বিশ্বব্যাংকের ঠড়রপব ঝবপড়হফসবহঃ চৎড়মৎধস (ঠঝচ) এ অংশগ্রহণ করেন।
এছাড়া তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড কেনেডি স্কুল থেকে ‘মাস্টারিং নেগোসিয়েশন’ বিষয়ে এবং অস্ট্রেলিয়া ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে লিডারশিপ বিষয়ে কোর্স সম্পন্ন করেন।
শামীমা নার্গিস ১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিসে যোগদান করেন এবং দীর্ঘ চাকরি জীবনে জনপ্রশাসন মন্ত্রণালয়, অর্থ বিভাগ, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ ও অর্থনৈতিক সম্পর্ক বিভাগে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়