তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

শামসুজ্জামান সামু : দলের প্রতি আনুগত্য দেখে কমিটিতে স্থান

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপির রংপুর মহানগরের সহসভাপতি শামসুজ্জামান সামু বলেছেন, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী মাঠের তরুণ ও সাবেক ছাত্রনেতাদের গুরুত্ব দিয়ে রংপুরে মহানগর থেকে শুরু করে প্রতিটি জেলা কমিটি পুনর্গঠন করা হচ্ছে। এ ক্ষেত্রে ত্যাগী ও দলের প্রতি অনুগত নেতাদের কমিটিতে অন্তর্ভুক্ত করা হচ্ছে। বেশির ভাগ জেলার ইউনিট কমিটিগুলো পুনর্গঠন শেষ। বেশ কয়েকটি জেলা ইউনিটের সম্মেলন হয়ে গেছে। জেলায় জেলায় কর্মিসভা হচ্ছে। সভাগুলোতে সংগঠনকে কীভাবে আরো গতিশীল করা যায়- সেসব নিয়ে আলাপ-আলোচনা করা হচ্ছে।
কেন্দ্রের নির্দেশনা মোতাবেক আগামী ৩০ ডিসেম্বরের মধ্যে রংপুর বিভাগের কমিটি পুনর্গঠন শেষ করা যাবে কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আমাদের দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অসুস্থতার কারণে সাংগঠনিক টিমের প্রধান ডা. এ জেড এম জাহিদ তাকে দেখাশোনা করছেন। তিনি সাংগঠনিক কাজে রংপুরে আসতে পারছেন না। যেহেতু নেত্রী অসুস্থ তাই তার সুস্থতাই এখন প্রাধান্য আমাদের কাছে। এ কারণে রংপুরে কমিটি পুনর্গঠন কার্যক্রমে ধীরগতি রয়েছে। তাই আগামী ডিসেম্বরের আগে যদি পুনর্গঠন শেষ করা সম্ভব না হয় বিষয়টি কেন্দ্র থেকে বিবেচনা করা হবে বলে আমার বিশ্বাস।
শামসুজ্জামান সামু বলেন, প্রতিটি জেলায় যুগ্ম আহ্বায়ককে সমন্বয় করে সার্চ কমিটি গঠন করা হয়েছে। থানা পর্যায়ে নেতাকর্মীরা পুলিশি হামলা-মামলার ভয়ে মিছিল-সমাবেশ করতে পারছেন না। স্থানীয় আওয়ামী লীগের নেতারা সরাসরি বাধা না দিলেও পেছন থেকে বিএনপির কর্মিসভা পণ্ড করতে পুলিশি হস্তক্ষেপ করাচ্ছে। কিছু জায়গায় বাধ্য হয়ে ভোট ছাড়াই কমিটি গঠন করা হচ্ছে।
অভ্যন্তরীণ দ্ব›েদ্বর বিষয়ে বলেন, কমিটি গঠনের সময় সবাই বড় পদে যেতে চায়। অনেকেই পায় না বলে প্রতিযোগিতা শুরু হয়। এটা দ্ব›দ্ব নয়। আর যে দল ১৩ বছর ধরে ক্ষমতার বাইরে, নেতাকর্মীরা হাজারটা মামলা নিয়ে পালিয়ে বেড়ায় সেখানে কিছুটা হতাশা তো থাকবেই। এত কিছুর পরও দল ছেড়ে কেউ যায় না। কর্মীদের মধ্যে যথেষ্ট মনোবল আছে। আমরা যদি সঠিকভাবে কমিটি পুনর্গঠন করে মাঠে নামতে পারি দল অবশ্যই কাক্সিক্ষত লক্ষ্যে পৌঁছাতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়