তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

বিজিএমইএ সভাপতি : বৈশ্বিক বাজারে টিকে থাকতে আরো আধুনিক হতে হবে

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বৈশ্বিক বাজারে প্রতিযোগিতায় টিকে থাকার জন্য প্রযুক্তির আপ-গ্রেডেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।
‘এআই এন্ড রোবোটিকস: গেøাবাল ইমপ্লিকেশন অব আর্টিফিসিয়াল ইনটেললিজেন্স’ শীর্ষক ওয়েবিনারে সম্প্রতি তিনি এসব কথা বলেন।
আলোচনায় অন্যান্য প্যানেলিষ্টদের মধ্যে ছিলেন- আরিয়ান এম কবির, কো-ফাউন্ডার ও সিইও, গ্রেম্যাটার রোবোটিকস ইনকরপোরেট, প্রফেসর ড. জেনসি ক্যাপি, হোসেই ইউনিভার্সিটি, জাপান এবং ড. প্যাট্রিক মেইয়ার, কো-ফাউন্ডার ও সিইও, উইরোবোটিকস। ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবোটিকস এন্ড মেকাট্রোনিকস ইঞ্জিনিয়ারীং বিভাগের প্রফেসর ড. লাফিফা জামাল সেশনটি সঞ্চালনা করেন।
ওয়েবিনারটি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের বিশ্ব সম্মেলন (ডব্লিউসিআইটি ২০২১) এর অংশ হিসেবে আয়োজিত হয়। উল্লেখ্য ১১-১৪ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিত এই সম্মেলনে ৭৫টির অধিক দেশের বিশেষজ্ঞ অংশ নেন।
ফারুক হাসান বলেন, বর্তমান সময়ে উৎপাদনশীলতা ও মান বাড়ানোর ক্ষেত্রে আধুনিক প্রযুক্তি, সরঞ্জাম এবং সফটওয়্যারের ব্যবহার একটি মূখ্য ভূমিকা পালন করছে। তিনি বলেন, প্রযুক্তিগত উদ্ভাবন শুধুমাত্র যে শিল্পের প্রতিযোগী সক্ষমতা বাড়ানোর জন্য অপরিহার্য তা নয়, বরং ব্যবসাকে টেকসই করার জন্যও এটি অপরিহার্য। বিজিএমইএ সভাপতি আরো বলেন, আমাদের উচিত নতুন প্রজন্মের প্রযুক্তি পরিচালনার জন্য শ্রমিক-কর্মচারীদের সঠিক দক্ষতাসম্পন্ন প্রশিক্ষণ প্রদান করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়