তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

পটুয়াখালীর মির্জাগঞ্জ : কেন্দ্র সচিবের ভুলে এক বিষয়ে ১ দিনে দুবার পরীক্ষা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর মির্জাগঞ্জে সুবিদখালী রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষা কেন্দ্রের মানবিক বিভাগের সব পরীক্ষার্থীর ভুল সেট কোড প্রশ্নে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। গতকাল সোমবার এসএসসি পরীক্ষার দ্বিতীয় দিনে মানবিক শাখার পরীক্ষা শেষ হওয়ার কিছুক্ষণ আগে এ ভুল ধরা পড়ে। কেন্দ্রটির সব কক্ষে বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা বিষয়ের সেট ৩ বিতরণের নির্দেশনা থাকলেও কেন্দ্র সচিব ও সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল পরীক্ষার্থীদের মধ্যে ভুল করে সেট ১ এর প্রশ্নপত্র বিতরণ করেন।
এ কেন্দ্রটিতে উপজেলার ১১টি স্কুলের ৩২৪ জন ছাত্রছাত্রী পরীক্ষা দেয়। ভুল প্রশ্নপত্রে পরীক্ষা গ্রহণ ও দুবার পরীক্ষা নেয়ায় ভুক্তভোগী পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকরা ফলাফল বিপর্যয়ের আশঙ্কা করছেন। পরীক্ষা শেষ হওয়ার আগেই খবরটি জানাজানি হয়ে গেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস কেন্দ্র পরিদর্শন করেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, প্রথমবার সেট কোডে ভুল হয়েছে। সেজন্য পরীক্ষার্থীদের স্বার্থে সঠিক সেটের প্রশ্নে দ্বিতীয়বার পরীক্ষা গ্রহণ করা হয়।
উপস্থিত অভিভাবকদের অভিযোগ, শিক্ষকদের ভুলে তাদের সন্তানদের শিক্ষাজীবন হুমকিতে পড়েছে। ওই কেন্দ্র সচিবের গাফিলতির কারণে এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। তারা অভিযুক্ত কেন্দ্র সচিবের কঠোর বিচার দাবি করেন।
উপস্থিত বিভিন্ন স্কুল শিক্ষকরা জানান, কেন্দ্র সচিবের ভুলে তাদের প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা হয়রানির শিকার হয়েছে। এ ভুলের কারণে ওইসব ছাত্রছাত্রী ক্ষতির মুখে পড়তে পারে বলে তারা অভিযোগ করেন।
কেন্দ্র সচিব ও সুবিদখালী সরকারি রহমান ইসাহাক পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) আব্দুল জলিল ভুলের দায় স্বীকার করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়