তিনজন গ্রেপ্তার : কৌশলে পানের ভেতর ইয়াবা পাচার

আগের সংবাদ

শূন্য থেকে মহাশূন্য জয় : ডিজিটাল বাংলাদেশ

পরের সংবাদ

কর্নেল (অব.) ফারুক খান, সভাপতিমণ্ডলীর সদস্য : অভিযোগের সত্যতা মিললেই ব্যবস্থা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : তৃণমূলে নির্বাচনে প্রার্থী বাছাই নিয়ে অভিযোগেরও ফাইল রয়েছে। অভিযোগ নিয়ে মনোনয়ন বোর্ডে আলোচনা করা হবে। কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সদস্য কর্নেল (অব.) ফারুক খান। গতকাল সোমবার টেলিফোনে তৃণমূলে মনোনয়ন বাণিজ্য, বিদ্রোহী প্রার্থী, নৌকার হার প্রসঙ্গে ভোরের কাগজকে দেয়া এক বিশেষ সাক্ষাৎকারে এসব কথা বলেন তিনি।
যখন কেউ মনোনয়ন পান না, তখন তিনি অন্যের বিরুদ্ধে নানারকম অভিযোগ তুলেন মন্তব্য করে ফারুক খান বলেন, শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্বেই এটি স্বীকৃত। এদিকে আওয়ামী লীগ ৭৫ বছর বয়সি রাজনৈতিক দল।
ক্ষমতায় রয়েছে দীর্ঘদিন। ফলে দলের পক্ষে অনেকেই মনোনয়ন চাইবেন, এটি স্বাভাবিক। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে বৈঠকে বসি। প্রতিটি ইউনিয়নেই ৫ থেকে ১০ জন মনোনয়ন চান। অধিকাংশই খুব দক্ষ এবং যোগ্য। আমাদের প্রধান লক্ষ্য নেতৃত্ব তৈরি করা। এতজনকে একসঙ্গে তো মনোনয়ন দেয়া সম্ভব নয়। তখন একজন আরেকজনের বিরুদ্ধে বলতে থাকে। অধিকাংশই কল্পনাপ্রসূত। তিনি বলেন, অভিযোগের প্রমাণ চাইলে তারা দিতে পারে না।
বিদ্রোহী প্রার্থীর ছড়াছড়ি প্রসঙ্গে তিনি বলেন, মূলত তিন কারণে বিদ্রোহী প্রার্থী হয়। তিনি হয়তো খুব ত্যাগী, জেলজুলুমসহ অত্যাচার সহ্য করেছেন, তখন অতি আবেগী হয়ে ভুল করে বিদ্রোহী হয়ে নিজের অতীত কর্মকাণ্ডকে জিরো করে ফেলেন। অন্যদিকে কোথাও কোথাও বিএনপি-জামায়াত কাঁধে সওয়ার হয়ে তাদের বিদ্রোহী করে তোলে। এছাড়া দলের অভ্যন্তরীণ গ্রুপিংয়ের কারণেও কেউ কেউ বিদ্রোহী হন। তবে আমি বলব, নিজেদের আবেগ ধরে রাখুন। বিদ্রোহী হয়ে দলীয় অবস্থান হারিয়ে ফেলবেন না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়