‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

বাংলাদেশের চামড়া শিল্পে বিনিয়োগ করবে ইতালি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বাংলাদেশে চামড়া শিল্পে ইতালি বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসি। এ সময় তিনি আরো বলেন, বাংলাদেশের চামড়া শিল্পের কঠিন বর্জ্য দিয়ে জৈবসার ও বিদ্যুৎ উৎপাদন করার জন্য সবুজ প্রযুক্তি হস্তান্তরের আগ্রহ প্রকাশ করেছেন ইতালির রাষ্ট্রদূত। চামড়া শিল্পের কঠিন বর্জ্য ব্যবস্থাপনায় বাংলাদেশ ও ইতালি যৌথভাবে কাজ করবে। রাজধানীর তেজগাঁয়ে বিসিক ভবনে গতকাল রবিবার বিসিক চেয়ারম্যান মো. মোশতাক হাসান, এনডিসির সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে ইতালির রাষ্ট্রদূত এ আগ্রহ প্রকাশ করেন। এ সময় অতিরিক্ত সচিব (বিসিক, এসএমই ও বিটাক) কাজী সাখাওয়াত হোসেন, বিসিক পরিচালনা পর্ষদের সদস্যরা ও বিসিকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সাক্ষাৎ শেষে বিসিক চেয়ারম্যান জানান, বাংলাদেশ চামড়া শিল্পের কঠিন বর্জ্য ব্যবস্থাপনায় যৌথ উদ্যোগে বর্জ্য ব্যবস্থাপনা প্ল্যান্ট স্থাপন করা হলে প্ল্যান্টে নিরবচ্ছিন্ন বর্জ্য সরবরাহের নিশ্চয়তা চেয়েছে ইতালি। এ সময় বিসিক চেয়ারম্যান শিল্পনগরীসমূহে ইতালির বিনিয়োগের জন্য রাষ্ট্রদূত অনুরোধ করেন। বিসিক চেয়ারম্যান বলেন, ২০৪১ সালে শিল্প উন্নত বাংলাদেশ বিনির্মাণে বিসিক একটি মহাপরিকল্পনা প্রণয়ন করেছে। মহাপরিকল্পনা বাস্তবায়িত হলে সারাদেশে ৪০ হাজার একর জমিতে ১০০টি পরিবেশবান্ধব শিল্পপার্ক স্থাপন করা হবে। এসব শিল্পপার্কে ইতালির সবুজ প্রযুক্তি হস্তান্তরসহ বিনিয়োগের আহ্বান জানান।
ইতালির রাষ্ট্রদূত এনরিকো নুনযিয়াতা বলেন, বাংলাদেশ ও ইতালি যৌথ উদ্যোগে সবুজ প্রযুক্তি হস্তান্তর, বাংলাদেশে ইতালির বিনিয়োগ বৃদ্ধি এবং ভবিষ্যতে যৌথ সম্পর্কে উন্নয়নে কাজ করবে ইতালি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়