‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

দুঃশাসন হটানোর প্রত্যয় : ১০-১৩ ফেব্রুয়ারি সিপিবির কংগ্রেস

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসন হটিয়ে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার অঙ্গীকার ব্যক্ত করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল রবিবার সিপিবির দ্বাদশ কংগ্রেসপূর্ব সর্বশেষ জাতীয় পরিষদ সভা শেষে এ অঙ্গীকার ব্যক্ত করা হয়।
জাতীয় পরিষদ সভায় সভাপতিত্ব করেন পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও করণীয়বিষয়ক রিপোর্ট উত্থাপন করেন পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম।
আগামী ১০-১৩ ফেব্রুয়ারি ৪ দিনব্যাপী দ্বাদশ কংগ্রেস অনুষ্ঠানের বিষয় জাতীয় পরিষদকে অবহিত করেন মুজাহিদুল ইসলাম সেলিম। কংগ্রেস অনুষ্ঠানের আগে আগামীকাল ১৫ নভেম্বর থেকে ৩০ নভেম্বর সকল জেলায় সাধারণ সভায় খসড়া রাজনৈতিক প্রস্তাব উপস্থাপন করা হবে। ডিসেম্বর মাসে সকল শাখা ও থানা-উপজেলা সম্মেলন অনুষ্ঠিত হবে এবং জানুয়ারি মাসে সব জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে বলে সিপিবি জানিয়েছে।
জাতীয় পরিষদ সভায় বক্তব্য রাখেন- আবু হোসেন, আব্দুল নবী, নুরুল হক ঢালী, নূর মোহম্মদ আনসার, মনিরুজ্জামান সানু, দিলীপ পাইক, শেখ বাহার মজুমদার, ফররুখ হাসান জুয়েল, শিবনাথ চক্রবর্তী, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক, আব্দুস সামাদ মিয়া, মজিবুর রহমান, মোস্তাফিজুর রহমান মুকুল, মিজানুর রহমান সেলিম, পীযুষ চক্রবর্তী, রেখা চৌধুরী, মোজাহারুল হক, আব্দুল মালেক, আব্দুল কুদ্দুস, অরুণ কুমার শীল, শ ম কামাল হোসেন, মো. মছিউদদৌলা।
সভাপতির বক্তব্যে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, সিপিবির আসন্ন দ্বাদশ কংগ্রেস আমাদের পার্টির ইতিহাস এবং পাশাপাশি বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি জাতীয় পরিষদসহ পার্টির সবাইকে দ্বাদশ কংগ্রেসের বিষয়ে জনগণের কাছে যাওয়ার আহ্বান জানান।
সেলিম বলেন, ’৯০-এর গণঅভ্যুত্থানের মাধ্যমে বাংলাদেশে ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার সুযোগ এসেছিল। কিন্তু ক্ষমতাসীন শ্রেণির দল আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জামায়াত দেশের মানুষের গণতান্ত্রিক অধিকারকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে ব্যর্থ হয়েছে। গত ১৩ বছর ধরে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জাতীয়, স্থানীয় সব পর্যায়ের নির্বাচনকে তামাশায় পরিণত করেছে। মধ্যরাতে ভোটের মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় থাকা এ সরকার চলমান ইউপি নির্বাচনকে বিনাপ্রতিদ্ব›িদ্বতার নির্বাচনের পাশাপাশি নৌকা মার্কা আওয়ামী লীগ বনাম বিদ্রোহী আওয়ামী লীগের নির্বাচনে পরিণত করেছে। এ পর্যন্ত ইউপি নির্বাচনে ২৭ জন নিহত হয়েছে।
সেলিম বলেন, মানুষের গণতন্ত্র ও ভোটাধিকার হরণকারী বর্তমান সরকারের ফ্যাসিবাদী দুঃশাসন হটিয়ে জনগণের গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠার সংগ্রামকে বেগবান করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়