‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

ঝালকাঠি : হত্যা দিবসে দুই বিচারক স্মরণে শোক র‌্যালি

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি : শোক আর শ্রদ্ধায় স্মরণ করা হলো জেএমবির বোমা হামালায় নিহত ঝালকাঠির দুই বিচারক সোহেল আহম্মেদ ও জগন্নাথ পাঁড়েকে। ২০০৫ সালের ১৪ নভেম্বর তাদের বোমা মেরে হত্যা করা হয়। শোকের এ দিনটি উপলক্ষে গতকাল রবিবার সকালে ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালত চত্বর থেকে একটি শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিটি পূর্বচাঁদকাঠি জজ কোয়ার্টার সড়কে নির্মিত দুই বিচারকের স্মৃতিস্তম্ভে এসে শেষ হয়।
এরপর সেখানে নিহত দুই বিচারকের স্মৃতিস্তম্ভে পুষ্পার্ঘ্য অর্পণ করেন জেলা ও দায়রা জজ মো. শহীদুল্লাহ, জেলা প্রশাসক মো. জোহর আলী ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসম মোস্তাফিজুর রহমান মনু।
এ সময় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. পারভেজ শাহরিয়ারসহ আদালতের বিচারক, কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবীরা উপস্থিত ছিলেন। পরে জেলা জজ আদালতে বিচারক সোহল-জগন্নাথ স্মৃতি মিলানায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
উল্লেখ্য, ২০০৫ সালের এই দিনে কোয়ার্টার থেকে আদালতে যাওয়ার পথে ঝালকাঠি জেলা জজশিপের দুই বিচারক শহীদ সোহেল আহম্মেদ ও জগন্নাথ পাঁড়েকে বহনকারী গাড়িতে বোমা মেরে হত্যা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবি। এ ঘটনায় দায়ের হওয়া মামলায় জেএমবির শীর্ষ নেতা শায়খ আব্দুর রহমান ও বাংলাভাইসহ ৭ জঙ্গির ফাঁসি কার্যকর করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়