‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

চসিক সেবকদের জন্য তৈরি হচ্ছে আবাসিক ভবন

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর পরিচ্ছন্ন কর্মীদের (সেবক) জন্য বহুতল আবাসিক ভবন নির্মাণ করছে সিটি করপোরেশন। জামালখান ওয়ার্ডে ঝাউতলা সেবক কলোনিতে ১৪ তলা আবাসিক ভবন নির্মাণের জন্য ইতোমধ্যেই সব প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে চসিক সূত্রে জানা গেছে। গতকাল রবিবার সেবকদের জন্য বহুতল আবাসিক ভবনের জায়গা স্থানান্তর অনুষ্ঠানে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, সেবকরা নগরীকে পরিচ্ছন্ন রাখে বলেই আমরা পরিচ্ছন্ন নগরীতে বাস করতে পারছি। তাই তাদের প্রতিও আমাদের দায়িত্ব রয়েছে।
প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি করপোরেশনের ইতিহাসে চট্টগ্রামের সাবেক মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরীই প্রথম সমাজে মেথর নামে পরিচিত জনগোষ্ঠীকে ‘সেবক’ নামে অভিহিত করে সম্মানিত করেন। শুধু তাই নয়, তিনি তাদের জন্য পৃথক পোশাক দেয়ারও ব্যবস্থা করেছিলেন যাতে লেখা রয়েছে- সেবক। পাশাপাশি নগরীর পাথরঘাটায় মেথরপট্টি নামে পরিচিত এই বঞ্চিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বহুতল ভবনও নির্মাণ করে দিয়েছিলেন সিটি করপোরেশনের উদ্যোগে। চট্টগ্রাম সিটি করপোরেশনের পর পর তিনবারের নির্বাচিত মেয়র মহিউদ্দিন চৌধুরীর সময়কালে চট্টগ্রাম নগরী পরিচ্ছন্নতার দিক থেকে সারাদেশেই এটি মডেল হিসেবে দাঁড়িয়েছিল।
মেয়র রেজাউল বলেন, সেবকদের যেভাবে মানুষ হিসেবে দেখা উচিত সে দৃষ্টিকোণ থেকে দেখা হয় না যা অত্যন্ত বেদনাদায়ক, ওরাও মানুষ। এক সময় ঝাউতলা কলোনিটি ময়লার স্তূপসহ দুর্গন্ধময় স্থান ছিল। এখন সেবকরা তাদের জীবনমান ও স্বাস্থ্যগত দিক নিয়ে সচেতন হওয়ায় সম্পূর্ণ এলাকাটি উন্নত ও পরিচ্ছন্ন এলাকায় পরিণত হয়েছে। ১৪তলা ভবন নির্মাণ সম্পন্ন হলে এটি একটি অনন্য রূপ লাভ করবে। তিনি স্থানান্তরিত স্থানে গ্যাস, বিদ্যুৎ ও পানি দ্রুত সংযোগ দেয়ার নির্দেশনা দেন। তিনি অনুষ্ঠান শেষে মেয়র স্থানান্তরিত এলাকায় বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। তবে তিনি সেবকদের দায়িত্ব পালনে আরো বেশি মনোযোগী হবার জন্য আহ্বান জানান।
গতকাল রবিবার ঝাউতলার অনুষ্ঠানে কাউন্সিলর শৈবাল দাশ সুমনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন সংরক্ষিত কাউন্সিলর আঞ্জুমান আরা, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী ঝুলন কুমার দাশ, মনিরুল হুদা, নির্বাহী প্রকৌশলী রেজাউল বারী, সিবিএর সহসভাপতি জাহিদুল আলম চৌধুরী, চট্টগ্রাম দোকান মালিক সমিতির সভাপতি মো. সাহাবুদ্দিন, হরিজন সমাজ কল্যাণ পরিষদের সভাপতি বাদল চন্দ্র দাশ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়