‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

ঘণ্টা বাজায় রক্ষা : আইএফআইসি ব্যাংকে দেয়াল ভেঙে চুরির চেষ্টা

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বেসরকারি আইএফআইসি ব্যাংকের বাড্ডা উপশাখার দেয়াল ভেঙে টাকা লুটের চেষ্টার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলো- হৃদয় হোসেন, মো. মামুন ও রুবেল সিকদার। এ ঘটনায় হওয়া মামলায় গ্রেপ্তার তিনজনকে গতকাল রবিবার ঢাকার মুখ্য মহানগর হাকিম মাহমুদা আক্তারের আদালতে শুনানি শেষে দুই দিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে।
এর আগে গত শনিবার রাত ১টা থেকে আড়াইটা পর্যন্ত বাড্ডার লিংক রোডে সিরাজ টাওয়ারের দ্বিতীয় তলায় আইএফআইসি ব্যাংকের উপশাখার আয়রন সেফ রুমের উত্তর পাশের দেয়াল ভেঙে টাকা চুরির চেষ্টা করে তারা। তবে ব্যাংকের শাখায় নিরাপত্তা ঘণ্টা বাজার কারণে ব্যর্থ হয়।
গতকাল নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে ডিএমপি গুলশান বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান জানান, শুক্রবার রাতে বাড্ডার আইএফআইসি ব্যাংকে চুরির চেষ্টা করে একটি চক্র। চক্রটির একজন ব্যাংকের দেয়াল ভেঙে ভেতরে প্রবেশ করে। সঙ্গে সঙ্গে ব্যাংকের সেন্ট্রাল কেন্দ্রীয় নিরাপত্তা ঘণ্টা বেজে ওঠে। ওই সিকিউরিটি সিস্টেমের মাধ্যমে ব্যাংকিং আওয়ারের বাইরে কেউ ব্যাংকে ঢোকার চেষ্টা করলে এলার্ম দিয়ে সতর্ক করা হয়। এরপর ব্যাংক থেকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ খবর দেয়া হলে ঘটনাস্থলে গিয়ে হৃদয় হোসেন নামের এক চোরকে আটক করে বাড্ডা থানা পুলিশ। এরপর হৃদয়ের দেয়া তথ্যে মামুন ও রুবেল শিকদার নামে আরো দুইজনকে গতকাল সকালে মহাখালীর সাততলা বস্তি ও বনানী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা ব্যাংকে চুরির চেষ্টার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন আসাদুজ্জামান। তিনি বলেন, ‘আমরা খতিয়ে দেখার চেষ্টা করছি, তারা কেন ব্যাংকের মতো জায়গায় চুরি করতে গেছে। আমরা এখন পর্যন্ত তিনজনের নাম পেয়েছি। আরো কেউ জড়িত থাকলে তা তদন্তে বেরিয়ে আসবে।
গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে বাড্ডা থানায় মিজানুর রহমান নামে আইএফআইসির এক কর্মকর্তা একটি মামলা করেছেন। মামলা নম্বর ৩১। এই মামলায় তিন আসামিকে আদালতে হাজির করে দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়