‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

কোভিড-১৯ : শনাক্ত বেড়েছে কমেছে মৃত্যু

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা কিছুটা কমেছে। তবে পরীক্ষাকৃত নমুনার সংখ্যা বাড়ায় বেড়েছে শনাক্ত রোগীর সংখ্যা ও রোগী শনাক্তের হারও। গতকাল রবিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৮৩৬টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৯ হাজার ৫১৭টি। ২২৩ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা বিবেচনায় রোগী শনাক্তের হার ১ দশমিক ১৪ শতাংশ। সুস্থ হয়েছেন ২১২ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের।
প্রসঙ্গত, শনিবার ১৩ হাজার ৫৬৯টি নমুনা পরীক্ষায় ১৫১টিতে সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ছিল ১ দশমিক ১১ শতাংশ। মৃত্যু হয়েছে ৬ জনের। শুক্রবার নমুনা পরীক্ষা হয়েছে ১৭ হাজার ২৩১টি। ২২১ জনের নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। আর মারা গেছেন ৫ জন। বৃহস্পতিবার ১৯ হাজার ৫৪৪টি নমুনা পরীক্ষায় ভাইরাস ধরা পড়ে ২৩৭টিতে। শনাক্তের হার ১ দশমিক ২১ শতাংশ। মৃত্যু হয় ১ জনের। বুধবার ১৭ হাজার ৯৮৭টি নমুনা পরীক্ষায় ভাইরাস ধরা পড়ে ২৩৫টিতে। শনাক্তের হার ১ দশমিক ৩১ শতাংশ। মৃত্যু হয় ২ জনের।
বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, এখন পর্যন্ত শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ। সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৫ লাখ ৯৫ হাজার ৭৯০টি। শনাক্ত রোগীর মোট সংখ্যা ১৫ লাখ ৭২ হাজার ৫০১ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৬ হাজার ৫১৫ জন। আর মৃত্যু হয়েছে ২৭ হাজার ৯২২ জনের। এর মধ্যে ১৭ হাজার ৮৭৩ জন পুরুষ এবং নারী ১০ হাজার ৪৯ জন।
গত ২৪ ঘণ্টায় যে ৪ জনের মৃত্যু হয়েছে তাদের মধ্যে ১ জন পুরুষ ও ৩ জন নারী। ২ জন সরকারি হাসপাতালে ও ২ জন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৩ জন আর চট্টগ্রাম বিভাগে ১ জন। বয়স বিবেচনায় পঞ্চাশোর্ধ্ব ১ জন, ষাটোর্ধ্ব ১ জন, সত্তরোর্ধ্ব ১ জন আর আশি ঊর্ধ্ব ১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়