‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

আ ক ম মোজাম্মেল হক : সারা বিশ্বেই জ্বালানি তেলের দাম বেড়েছে

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, গাজীপুর : মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সারা পৃথিবীতে জ্বালানি তেলের দাম বেড়েছে। পত্রপত্রিকায় দেখলাম যে, ভারতে লিখেছে বাংলাদেশে তেলের দাম বেড়েছে। আমাদের কমানো উচিত, কমানোর পরও আমাদের চেয়ে ভারতে এখনো তেলের দাম বেশি।
আমাদের যে দাম তার চেয়ে ভারতে পেট্রোল ও কেরোসিনের দাম বেশি। কাজেই আমরা যথেষ্ট ভর্তুকি দিচ্ছি। তবে দেখা যাক প্রধানমন্ত্রী দেশে এসেছেন, তিনি পুনর্বিবেচনা করবেন।
গতকাল রবিবার সকালে গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ভিডিপি একাডেমিতে সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণ (পুরুষ) ১ম ধাপের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ অনুষ্ঠানের সালাম গ্রহণ করেন। এ সময় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান শামীম, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট মাহবুবুর রহমানসহ একাডেমির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
১১৯৮ জন সাধারণ আনসার ১০ সপ্তাহ মেয়াদি মৌলিক প্রশিক্ষণ গ্রহণ শেষে সমাপনী কুচাকাওয়াজে অংশগ্রহণ করে। কুচাকাওয়াজের শুরুতে প্রধান অতিথি একটি সুসজ্জিত খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন। এ সময় বাহিনীর মহাপরিচালক ও প্যারেড কমান্ডার প্রধান অতিথির সঙ্গে উপস্থিত ছিলেন। পরে প্রশিক্ষণার্থীরা ৬ সারিতে মার্চ পাস্ট করে প্রধান অতিথিকে অভিবাদন জানান। এরপর প্রধান অতিথি কৃতী প্রশিক্ষণার্থীদের মাঝে পুরস্কার প্রদান করেন।
মো. শহিদ হোসেন (শ্রেষ্ঠ ড্রিল), মো. তামজীদ হুসাইন (শ্রেষ্ঠ ফায়ারার) এবং আখিবুল ইসলাম (চৌকস) প্রশিক্ষণার্থী সাধারণ আনসার হিসেবে প্রধান অতিথির কাছ থেকে পুরস্কার গ্রহণ করেন। পরে প্রধান অতিথি প্রশিক্ষণপ্রাপ্ত আনসার সদস্যদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়