‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

অসহায়ের পাশে পাফো…

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মানবতাই জয়ী হয় শেষ পর্যন্ত। মহৎ উদ্যোগে মানুষের পাশে এই ব্রত নিয়ে ভোরের কাগজ পাঠক ফোরামের কার্যক্রম এগিয়ে চলছে। ইতোপূর্বে ‘করোনায় মানুষের পাশে’ কর্মসূচি নিয়ে করোনাকালে দুদফায় অর্থ সহায়তার হাত প্রশস্ত হয়েছিল আমাদের প্রিয় সংগঠন ভোরের কাগজ পাঠক ফোরামের বন্ধুদের। সে ধারাবাহিকতায় এবার ভোরের কাগজের সাবেক অফিস সহকারী ইকবাল হোসেনকে সহায়তার হাত বাড়িয়েছে পাফো ঢাকা পরিবার।
নানা সময়ে ভোকা অফিসে পাফো বন্ধুদের অনেকেই তার আতিথ্য গ্রহণ করেছে। ইকবাল ভাই নিতান্ত সহজ, সরল, উদ্যমী মানুষ। তিনি দুবছরের বেশি সময় ধরে অসুস্থ। স্ত্রী ও চারটি ফুটফুটে কন্যা সন্তান নিয়ে তার সুখের সংসার ঘোরতর বিপদে গত কয়েকটি বছর। বড় মেয়েটি অনার্স করার পাশাপাশি ছোট একটি মার্কেটিং জব করছে। ছোট তিন মেয়েও লেখাপড়া করছে। গত মাস দুয়েক ধরে একেবারে শয্যাশায়ী এই মানুষটি। স্বামীর অসহায়ত্ব স্ত্রীকে নামিয়ে দিয়েছে কঠিনতর জীবনযুদ্ধে। কর্মক্ষম স্নেহময় পিতা শয্যাশায়ী। কন্যারা হতবিহ্বল। এক অবর্ণনীয় জীবন সংগ্রাম করে দিনাতিপাত করছে এই অসহায় পরিবারটি।
তাদের বিপদে পাঠক ফোরাম অর্থ সহায়তার হাত বাড়িয়েছে বরাবরের মতো (ইতোপূর্বে বিভিন্ন সময়ে ব্যক্তিগতভাবে বিভিন্ন সময়ে তাকে অর্থ সহায়তা করেছে পাফো বন্ধুরা)। আরেকবার হাত বাড়িয়ে পাফো বন্ধুরা তৈরি করেছে আরেকটি মানবতার নজির। গত ৫ নভেম্বর শুক্রবার বিকেলে ভোরের কাগজের কনফারেন্স রুমে ইকবাল হোসেনকে নগদ ৩২ হাজার ৫০০ টাকার অর্থ সাহায্য হস্তান্তর করা হয়।
অনাড়ম্বর এক আয়োজনে ইকবাল ভইয়ের হাতে অর্থ তুলে দেন ভোরের কাগজের বার্তা সম্পাদক ইখতিয়ার উদ্দিন। এ সময় তিনি পাফো সদস্যদের এরকম মানবিক উদ্যোগের প্রশংসার পাশাপাশি আগামীতে আরো ব্যাপকভাবে অসহায় মানুষের পাশে দাঁড়াতে উৎসাহ দেন। বিভাগীয় সম্পাদক মুকুল শাহরিয়ারও পাফো পরিবারের নানা মহতী উদ্যোগের ধারাবাহিকতা রক্ষার তাগিদ দেন। অর্থ সহায়তা হস্তান্তর অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ভোরের কাগজের প্রশাসনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার। সংগঠনের পক্ষে সভাপতি দন্ত্যস সফিক ও সাধারণ সম্পাদক মো. বোরহান উদ্দিন এই হস্তান্তর প্রক্রিয়া সমন্বয় করেন।
প্রতিক্রিয়া জানাতে গিয়ে ইকবাল হোসেন পাফো সদস্যদের প্রতি সীমাহীন কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এ সহায়তা নিদারুণ দুঃখ কষ্টে থাকা তার পরিবারটিকে জীবনযুদ্ধে জয়ী হতে সাহস জোগাবে।
পাফোর এই আয়োজনে সহায়তা করেছেন শফিকুল ইসলাম (দন্ত্যস সফিক), জাহান পন্না কিমি, ডা. হাসান শাহরিয়ার কল্লোল, ওমর ফারুক দোলা, মো. বোরহান উদ্দিন, আজহারুল ইসলাম (কিশোরগঞ্জ), আমজাদ হোসেন (ফেনী), আকবর হোসেন (চট্টগ্রাম), জোটন সোম (চট্টগ্রাম), আব্দুল করিম, শেখ শামীমা নাসরিন পলি ও মোহাম্মদ শহীদুল্লাহ (শ্যামগঞ্জ, ময়মনসিংহ)।
:: কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়