কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

সারাদিন, সারাবেলা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাজমুল হক ইমন
ছেঁড়া ছেঁড়া মেঘগুলো এলোমেলো ভাসতে থাকে সারাদিন, সারাবেলা। আবার হঠাৎ কখনও মুখ গোমড়া হয়ে পড়ে আকাশের। কখনও ঝিলিক দিয়ে ওঠে রোদ। পুরো সময়টা চলে এমনি মেঘ-রৌদ্রের লুকোচুরি খেলা। এর পরই ঝেকে বসবে শীত।

নীলাভ আকাশে শুভ্র সাদা মেঘ কেবল শরতেই সম্ভব। প্রকৃতির সব রঙ যেন শরতেই ধরা দেয় বর্ণিলভাবে। এদিকে স্বচ্ছ আকাশে নাতিদীর্ঘ বিরতি দিয়ে মেঘ-বৃষ্টির যুগল খুঁনসুটি। কদিনের বৃষ্টির জলে ধুয়ে-মুছে প্রকৃতি হয়ে উঠেছে শ্যামল-সবুজ। আকাশ, মেঘ আর শ্যামল প্রকৃতির সঙ্গে লাল ঝুমকো জবা জুড়ে দিয়েছে কতো কথা! প্রকৃতির ক্যানভাসটাই যেন রঙে রঙিন। প্রকৃতিতে যখন রঙ নিয়ে এতো ডাকাডাকি, তখন আপনি কেন চুপটি বসে? প্রকৃতির সঙ্গে নিজেকে রাঙিয়ে তুলুন সমকালীন রঙে। দৈনন্দিন জীবনে নিজের সৌন্দর্যের সাথে মানানসই হয়ে উঠুক আপনার সাজ।

গগনে মেঘের ঘনঘটা আবার রোদের কড়া আমেজ। এ সময়টায় এমনই খেলা। তাই সাজের ক্ষেত্রে সাজ উপকরণটি পানিরোধক বেছে নেয়া ভালো। আর সাজ উপকরণের রঙটি অবশ্যই উজ্জ্বল রঙ বেছে নেয়া উচিত।

সাদা, লাল, নীল, বেগুনি, হলুদ, সবুজ রঙে ইচ্ছামতো সেজে উঠতে পারেন। সে ক্ষেত্রে সাজের আগে ভালোভাবে পরিষ্কার করে নিন মুখটা। তারপর ময়েশ্চারাইজার দিয়ে অপেক্ষা করুন নূন্যতম ২০ মিনিট। সাজের ক্ষেত্রে প্রথমেই প্রাধান্য পায় মুখ। যেহেতু চোখ আর ঠোঁট রাঙাবেন রঙিন করে, তাই হালকা বেইজ নিয়ে নিন আগে। এর ওপর লাগাতে পারেন পাউডারও। চোখের কোণের অংশটায় খুব মন দিয়ে বেইজটা মিশিয়ে শুরু করে দিন চোখের সাজ। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বেছে নিতে পারেন রঙিন কাজল। নীল, সবুজ, গোলাপি, লাল কাজলের রেখা টেনে নিতে পারেন চোখের কোণে। যারা রঙটা একটু বেশিই পছন্দ করেন, তারা পোশাকের রঙের বিপরীত রঙটিও বেছে নিতে পারেন। এটি চোখের কাজল, শ্যাডো, লিপস্টিক সব ক্ষেত্রেই প্রযোজ্য। পুরো চোখ যদি লাল রঙে রাঙিয়ে নেন, তবে হাইলাইটটা সোনালি দিয়ে করতে ভুল করবেন না কিন্তু। সবুজ রঙের শ্যাডোর সঙ্গে দিতে পারেন হলদেটে সোনালি হাইলাইট। বেগুনি রঙটাও কিন্তু বেশ আকর্ষণীয় করে তুলতে পারে আপনার সুতীক্ষ চাহনি। চোখের পাতায় বেগুনি মিশিয়ে তার সঙ্গে সোনালি হাইলাইট করতে পারেন। সাধারণত শাড়ি, সালোয়ার-কামিজের সঙ্গে সোনালি ও রুপালি রঙটাই বেশ ভালো দেখায়। ফতুয়ার সঙ্গেও যোগ করতে পারেন এর ছোঁয়া। ঠোঁটে দিতে পারেন রঙিন লিপস্টিক। লাল কফি, গোলাপি লিপস্টিকের সঙ্গে কিন্তু চোখের সাজটা হালকা হবে। অর্থাৎ চোখের সাজ আর ঠোঁটের সাজে একই সঙ্গে রঙিন যেন না হয়। ঠোঁটের চারপাশে লাইনার দিয়ে একে নিন হালকা করে, তারপর লাগিয়ে নিন পছন্দের লিপস্টিক। চুলের আকারটাও কিন্তু কম গুরুত্বপূর্ণ নয়। যারা চুলে রঙ ও বৈচিত্র্য আনতে চান, তারা সামনের দিকের কিছু চুল মেহগনি ও হালকা ছাই রঙ করতে পারেন। পাশ্চাত্য বা দেশীয় পোশাকের সঙ্গে খুলে দিন চুলটা। শুধু সাদা, লাল, হলুদ, নীল বা সবুজ নিয়ে পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে যেকোনো রঙ নিয়ে মেতে উঠুন প্রকৃতির মাঝে। সাধারণ সাজে হয়ে উঠুন অন্যন্যা!

মডেল : জেনী
আলোকচিত্রী : সোহানুর আলম
পোশাক পেইজ : জেনী কুইন’স ডেজিগনেশন

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়