কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

লালপুরে আ.লীগের বিদ্রোহী প্রার্থীসহ ৯ জন বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

লালপুর (নাটোর) প্রতিনিধি : লালপুরে তৃতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়ার অভিযোগে ৬ জন বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থীসহ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে বিদ্রোহী প্রার্থীর পক্ষে অবস্থান নেয়ায় মদদদাতা হিসেবে আরো ৩ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। দলের বিশেষ বর্ধিত সভার সিদ্ধান্ত মোতাবেক বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বিরুদ্ধে ওই আদেশ দেয়া হয়েছে বলে গতকাল শনিবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী বিষয়টি নিশ্চিত করেছেন। শুক্রবার রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত বহিষ্কারাদেশের চিঠি স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর পাঠানো হয়েছে। দলীয় বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থীরা হলেন- ১নং লালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তায়েজ উদ্দীন, ৪নং আড়বাব ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, আশরাফুল ইসলাম ঝন্টু, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, ৫নং বিলমাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আসলাম উদ্দীন, উপজেলা আওয়ামী লীগ সদস্য আতাউর রহমান জার্জিস। এছাড়া প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদদাতা হিসেবে দলীয়ভাবে বহিষ্কৃতরা হলেন- লালপুর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ইস্কান্দার মির্জা, সহ-প্রচার সম্পাদক মীর আব্দুল মান্নান ও সদস্য মাজেদুল ইসলাম।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহাক আলী বলেন, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিল্পব বড়ুয়ার নির্দেশনা মতে সম্ভাব্য দলীয় প্রার্থীদের প্রয়োজনীয় কাগজপত্র কেন্দ্রে পাঠানো হয়েছিল। স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড ১০ জনকে চূড়ান্ত করে। কিন্তু সেই সিদ্ধান্তকে অবমূল্যায়ন করে ও দলীয় শৃঙ্খলা ভেঙে বিদ্রোহী প্রার্থী হয়ে তারা নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করছেন। আমরা প্রার্থিতা প্রত্যাহারের জন্য বর্ধিত সভা করেছি, প্রত্যাহারের দিন পর্যন্ত বিভিন্নভাবে চেষ্টা ও অনুরোধ করেছি। কিন্তু তা সত্ত্বেও প্রত্যাহার না করায় বর্ধিত সভার সিদ্ধান্ত মোতাবেক বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। একই সঙ্গে সভার সিদ্ধান্ত মোতাবেক যারা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে মদদ দিচ্ছেন তাদেরও বহিষ্কার করা হয়েছে। উল্লেখ্য, আগামী ২৮ নভেম্বর উপজেলার ১০টি ইউনিয়নে ভোট অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়