কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

মান্দা গণেশপুর ইউপি নির্বাচন : নৌকা-স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মান্দা (নওগাঁ) প্রতিনিধি : মান্দায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান প্রার্থী হানিফ উদ্দিন মণ্ডল ও স্বতন্ত্র আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী শফিকুল ইসলাম বাবুল চৌধুরীর লোকজনের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নৌকার সমর্থিত ৭ জন ও স্বতন্ত্র আনারস প্রতীকের সমর্থিত ৩ জন আহত হন। গত শুক্রবার রাত ৮টায় উপজেলার গণেশপুর ইউপির সতিহাট এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহত ১০ জনের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
আওয়ামী লীগ মনোনীত নৌকার চেয়ারম্যান প্রার্থী হানিফ উদ্দিন মণ্ডল বলেন, প্রতীক বরাদ্দের পর স্বতন্ত্র প্রার্থীর লোকজন সতিহাট বাসস্ট্যান্ড এলাকায় রাস্তা অবরোধ করে আমাদের নেতাকর্মীর ওপর হামলা চালায়। এতে আমাদের নেতাকর্মীসহ ৭ জন গুরুতর আহত হন। এদের মধ্যে জাহাঙ্গীর আলম মোল্লা ও আলমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এ ঘটনার পর বাবুল চৌধুরীর লোকজন দলীয় নৌকা প্রতীকের অফিসে এসে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেয়।
এ ব্যাপারে আনারস প্রতীকের স্বতন্ত্র প্রার্থী শফিকুল ইসলাম বাবুল চৌধুরী বলেন, নৌকা সমর্থিত প্রার্থীর নেতাকর্মীরা শোডাউন দিয়ে ফেরার সময় হাফেজ শান্ত হুজুরকে লাঞ্ছিত করে। এ ঘটনার জের ধরে সতিহাট বাসস্ট্যান্ড এলাকায় দুই পক্ষ মুখোমুখি হলে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় আমাদের ৩ জন কর্মী আহত হয়েছে। এদের মধ্যে রানা নামের এক যুবকের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। অন্য দুজন নওগাঁ সদর হাসপাতালে ভর্তি রয়েছে। আওয়ামী লীগের দলীয় অফিসে ভাঙচুর ও আগুন দেয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা মিথ্যা ও ষড়যন্ত্রমূলক। তারাই আগুন দিয়ে আমার নেতাকর্মীর নাম করছে।
এ ব্যাপারে মান্দা থানার ওসি শাহিনুর রহমান জানান, উভয় পক্ষের সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। এবং পুনরায় সংঘর্ষ এড়াতে ওই এলাকায় পুলিশের নজরদারি রয়েছে।
উপজেলা নির্বাহী অফিসার আবু বাক্কার সিদ্দিক জানান, উভয় পক্ষকে নির্বাচনী আচরণবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে। পরবর্তীতে যেন এ রকম আর অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য প্রার্থীদের সতর্ক করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়