কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

বেগমগঞ্জে বিজয়ী ও পরাজিত প্রার্থীর মধ্যে সংঘর্ষে আহত ৬

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : বেগমগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়নে সদ্য শেষ হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী ও পরাজিত প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৬ জন আহত হয়েছেন। এ সময় একটি ব্যবসা প্রতিষ্ঠানে আগুন দেয়ার ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় উভয়পক্ষ একে অন্যকে দায়ী করছে।
হামলা, সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের ঘটনায় গতকাল শনিবার বিকালে উভয়পক্ষ থানায় পাল্টাপাল্টি অভিযোগ করেছেন। এর আগে শুক্রবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার পূর্ব আবদুল্লাহপুর গ্রামে এ সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। আহতরা হচ্ছেন- আজাদ (৪০), জামাল উদ্দিন (৪২), আব্দুল্লাহ আল মামুন রাব্বী (১৬) ও নিজাম উদ্দিনসহ (৩৮) ৬ জন।
স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে উপজেলার ১৪টি ইউনিয়নের ন্যায় কুতুবপুরেও ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গত ১১ নভেম্বর সন্ধ্যায় ভোট গণনা শেষে মেম্বার পদে ফুটবল প্রতীক নিয়ে নুরুল হুদা আলমগীর বেসরকারিভাবে জয়ী হন। তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী ছিলেন মোরগ প্রতীকের নূর মোহাম্মদ মানিক। ফলাফল ঘোষণার পর থেকে উভয়পক্ষের সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনার জের ধরে শুক্রবার জুমার নামাজের পর পূর্ব আবদুল্লাহপুর জামে মসজিদের সামনে পুনরায় উভয়পক্ষের লোকজনের মধ্যে বাকবিতণ্ডা, ধাওয়া-পাল্টাধাওয়া, ইটপাটকেল নিক্ষেপ ও সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয়পক্ষের অন্তত ৬ জন আহত হন। নির্বাচিত ইউপি সদস্য নুরুল হুদা আলমগীর জানান, নামাজের পরপর ভোটের বিষয় নিয়ে মসজিদের সামনে তার লোকদের ওপর হামলা চালায় মানিকের লোকজন। এ সময় তারা আজাদ নামের তার এক সমর্থককে আটক করে পিটিয়ে ও কুপিয়ে জখম করে। পরে হামলাকারীরা আলমগীর মেম্বারের বাড়িতে হামলা চালানোর চেষ্টা করে। এ সময় তাদের বাধা দিতে এলে মেম্বারের ভাই জামাল উদ্দিন, নিজাম উদ্দিন, ভাতিজা রাব্বীকে এলোপাতাড়ি পিটিয়ে জখম করে। তিনি আরো বলেন, নির্বাচনে পরাজিত হয়ে এবং আমাকে ফাঁসানোর জন্য মানিক নিজের দোকানে আগুন দিয়েছে। অগ্নিকাণ্ডের ঘটনার সঙ্গে আমি বা আমার কোনো লোকজন জড়িত না বলে দাবি করেন তিনি।
এদিকে পরাজিত প্রার্থী নূর মোহাম্মদ মানিক বলেন, শুক্রবার সন্ধ্যায় পরিকল্পিতভাবে আলমগীর মেম্বারের লোকজন আমার দোকানে আগুন দিয়েছে। এতে দোকানে থাকা মালামাল পুড়ে ব্যাপক ক্ষতি হয়েছে। নির্বাচনের আগে নতুন করে ওই দোকানে ৩ লাখ টাকার মালামাল তুলেছিলেন বলেও জানান তিনি। বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মীর জাহেদুল হক রনি জানান, হামলা, সংঘর্ষ ও অগ্নিকাণ্ডের ঘটনায় উভয়পক্ষ থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়