কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

বিজয়নগরের ৩ আঞ্চলিক সড়ক : ২৪ কিমি সংস্কারে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সৈয়দ রিয়াজ আহমেদ, ব্রাহ্মণবাড়িয়া : ছোট-বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়া বিজয়নগর উপজেলার তিনটি আঞ্চলিক সড়ক সংস্কার কাজ করা হচ্ছে ছয় বছর আগের পুরনো ইটের খোয়া দিয়ে। ১৮ কোটি টাকা ব্যয়ে এই তিনটি সড়ক সংস্কার করতে দরপত্রের শিডিউলে পুরাতনের পাশাপাশি চার ইঞ্চি নতুন ইটের খোয়ার কথা উল্লেখ থাকলেও ঠিকাদাররা তা মানেননি বলে অভিযোগ করেছেন এলাকাবাসী। তাছাড়াও অন্যান্য নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ রয়েছে।
উপজেলা সদরের মির্জাপুর থেকে হরষপুর বাজার, হরষপুর বাজার থেকে গোয়ালনগর এবং গোয়ালনগর থেকে সিঙ্গারবিল বাজার পর্যন্ত প্রায় ২৪ কিলোমিটার আঞ্চলিক সড়ক সংস্কার করার কাজে এই অনিয়মের অভিযোগ উঠে। পুরো ২৪ কিলোমিটার সড়ক সংস্কারে তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়োগ করে এলজিইডি।
বিজয়নগর উপজেলা এলজিইডির কার্যালয় সূত্রে জানা গেছে, ২০২১-২২ অর্থবছরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে ১৮ কোটি ৫৬ লাখ টাকা ব্যয়ে উপজেলার মির্জাপুর ভায়া হরষপুর-আউলিয়াবাজার-সিঙ্গারবিল আঞ্চলিক সড়ক উন্নয়ন কাজ পায় পৃথক তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান। এর মধ্যে মির্জাপুর-হরষপুর সড়ক সংস্কারে পিন্টু কনস্ট্রাকশন, হরষপুর-গোয়ালনগর সড়ক সংস্কারে ইব্রাহিম-মাহাবুব কনস্ট্রাকশন এবং গোয়ালনগর থেকে সিঙ্গারবিল সড়ক সংস্কার কাজ পায় মোস্তফা কামাল এন্টারপ্রাইজ। সরেজমিন গিয়ে দেখা গেছে, পুরনো ইটের খোয়া বিছানোর পর রোলার দিয়ে চাপা দেয়া হয়েছে। এদিকে খাটিঙ্গা বাজার এলাকায় পাথরের ঢালাই ও সেখান থেকে আউলিয়া বাজার পর্যন্ত সড়কের পিচ ঢালাই কাজ সম্পন্ন হয়েছে। এই সড়কে নিয়মিত চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা চালক নিত্য দেবনাথ বলেন, রাস্তাটির কাজ শুরুর পর ভেবেছিলাম আমাদের দুর্ভোগ শেষ হয়ে যাবে। কিন্তু যেভাবে কাজ করা হয়েছে তাতে বেশিদিন টিকবে না। ফলে কিছুদিন পরেই দুর্ভোগ সঙ্গী হবে আমাদের।
নিম্নমানের কাজের বিষয়ে জানতে চাইলে ঠিকাদারি প্রতিষ্ঠান ইব্রাহিম-মাহাবুব কনস্ট্রাকশনের কাজ তদারকির দায়িত্বে থাকা রেজাউল বলেন, আমরা কাজে কোন ত্রæটি করিনি। স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান আমাদের কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন।
বিজয়নগর উপজেলা প্রকৌশলী আনিছুর রহমান ভূইয়া বলেন, অনেকেই আমাদের কাছে এসব নিয়ে অভিযোগ করেছেন। পুরনো ইট ব্যবহারের কারণে এলাকার মানুষ ভুল বুঝেছে। অনেক অভিযোগকারীকেই আমরা বুঝিয়ে দিয়েছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়