কক্সবাজার : জহিরুল হত্যার ঘটনায় শিবির নেতা গ্রেপ্তার

আগের সংবাদ

‘ভয়কে জয়’ করেছেন এসএসসি পরীক্ষার্থীরা

পরের সংবাদ

বঙ্গীয় সাহিত্য উৎসবের উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ‘দয়াদিবস’ পালনের মধ্য দিয়ে তিন দিনব্যাপী বঙ্গীয় সাহিত্য উৎসবের উদ্বোধন করা হয়েছে। শিল্পকলা একাডেমির সহযোগিতায় গতকাল শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে এ উৎসবের উদ্বোধন করেন বরেণ্য কবি নির্মলেন্দু গুণ। তিনি সশরীরে উপস্থিত না থাকায় তার পক্ষে বক্তব্য পাঠ করেন অধ্যাপক রূপা চক্রবর্তী।
বঙ্গীয় সাহিত্য উৎসবের মুখ্য উপদেষ্টা কবি আজিজুর রহমান আজিজের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান নাছিমা বেগম, বিটিআরসির চেয়ারম্যান শ্যামসুন্দর সিকদার, আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্ট্যোপাধ্যায়, অধ্যাপক রূপা চক্রবর্তী, কবি মারুফুল ইসলাম, কবি নাসির আহমেদ, কবি আসাদুল্লাহ প্রমুখ।
বক্তারা পারস্পরিক সহানুভূতির মাধ্যমে অর্থপূর্ণ মানবিক সমাজ গঠনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। করোনার পর উদ্ভূত পরিস্থিতি মোকাবিলার জন্য সহানুভূতির চর্চা, সহানুভূতির পরিবেশ সৃষ্টির জন্য অহিংসার মাধ্যমে মানবিক সমাজ গঠনে সব কবি লেখক শিল্পীর প্রতি আহ্বান জানানো হয়।
অনুষ্ঠানে ওয়ার্ল্ড কাইন্ডনেস ডে বা বিশ্ব দয়া দিবসের প্রতিপাদ্য তুলে ধরেন আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম। অনুষ্ঠানে সুবিধাবঞ্চিত শিশুদের সাংস্কৃতিক পরিবেশনা বিশেষ মাত্রা যোগ করে। এছাড়া সংগীত, আবৃত্তি ও স্বরচিত কবিতাপাঠ এবং নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির শিল্পী এবং নৃত্যগুরু লায়লা হাসানের তত্ত্বাবধানে তরুণ শিল্পীরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়